বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

কুমার নদ খনন প্রকল্প দেখে অসন্তোষ মন্ত্রণালয়ের কর্মকর্তা

ফরিদপুর প্রতিনিধি
  ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
ফরিদপুরের কুমান নদ খনন প্রকল্প কাজের পরিদর্শনে আসেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইউসুফ -যাযাদি

ফরিদপুর কুমার নদ খনন প্রকল্প পরিদর্শনে এসে অসন্তোষ প্রকাশ করলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ইউসুফ। কুমার নদের ১৩১ কিলোমিটার অংশ খননের জন্য ২৫১ কোটি টাকা বরাদ্দ দেয়া হয় সংশ্লিষ্ট বিভাগকে। কাজের উদ্বোধনের পর দেড় বছরে শেষ হয়েছে মাত্র ১৩ শতাংশ কাজ।

বৃহস্পতিবার বিকালে তিনি পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী এ কে এম ওহেদউদ্দিন চৌধুরী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হেকীম ও নির্বাহী প্রকৌশলী সুলতান মাহমুদসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে নিয়ে কুমার নদে খনন প্রকল্প দেখতে যান মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা।

এ সময় তিনি গত দেড় বছরে মাত্র ১৩ শতাংশ কাজের অগ্রগতি দেখে হতাশা ব্যক্ত করেন। তিনি বলেন, এভাবে কাজ চলতে থাকলে নির্ধারিত সময়ে কোনোভাবেই শেষ করা যাবে না। তিনি বলেন, সরকার দেশে চলমান উন্নয়ন কাজে অগ্রগতি ও মানের বিষয়ে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিপিএমএ'র মাধ্যমে এই কাজ করতে গেলে শেষ করা যাবে না, তাই ওটিএম'র মাধ্যমে কাজটি করা যায় কি না সেটি দেখা হচ্ছে।

সরকারের এই কর্মর্কতা প্রথমে যান ফরিদপুর শহরতলীর কানাইপুরের মৃগি এলাকায়, তারপর তিনি গঙ্গাবদ্দি হয়ে বাহিরদী ব্রিজ ঘুরে চলে আসেন শহরের টেপাখোলার মদরখালী স্স্নুইস গেট এলকায়।

ফরিদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. সুলতান মাহমুদ জানান 'প্রকল্পের আওতায় নদী খনন ও রেগুলেটর নির্মাণের মাধ্যমে শুষ্ক মৌসুমে নদীতে কমপক্ষে ৬ ফুট গভীরতায় পানি প্রবাহ রাখার ব্যবস্থা করা হচ্ছে। এটি বাস্তবায়িত হলে কৃষি ও দৈনন্দিন কাজে ব্যবহৃত পানির সমস্যার সমাধান হবে।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<37928 and publish = 1 order by id desc limit 3' at line 1