শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাসিরনগরে তিন প্রজন্মের তিনজন প্রার্থী

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

আগামী ৩১ মার্চ ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচন। তৃণমূলের নেতাদের মতামতের ভিত্তিতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জনের নাম কেন্দ্রে পাঠানো হয়েছে।

প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মো. রাফি উদ্দিন, সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকার ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মো. শরীফুজ্জামান চৌধুরী সুমন। এরা তিনজন তিন প্রজন্মের প্রার্থী। প্রার্থীদের নিয়ে নাসিরনগরে চলছে ব্যাপক আলোচনা। কে হবেন নৌকার মাঝি, কে পাবেন দলীয় মনোনয়ন এই আলোচনা এখন দলীয় নেতাকর্মীদের মুখে মুখে।

প্রার্থীদের মধ্যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মো. রাফি উদ্দিন একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ। ছাত্র রাজনীতির মধ্যে দিয়েই রাজনীতিতে তার হাতেখড়ি। ১৯৭২ সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে অধ্যয়নকালেই তিনি ছাত্র রাজনীতির মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু করেন। তিনি গত ২৭ বছর ধরে সফলতার সাথে উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। এ ব্যাপারে ডা. রাফিউদ্দিন আহমেদ বলেন, দীর্ঘ ৪৬ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত আছেন, দলের দুঃসময়ে দলের হাল ধরে রেখেছেন তবে কোনো নিবার্চনে প্রার্থী হননি। তিনি বলেন, তৃণমূলের নেতাকর্মীদের অনুরোধে তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন।

প্রার্থীদের মধ্যে এটিএম মনিরুজ্জামান সরকার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান। ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে পড়ার সময় ছাত্রলীগের মাধ্যমেই তিনি তার রাজনৈতিক জীবন শুরু করেন। নিজ এলাকায় তিনি খুবই জনপ্রিয় ব্যক্তি।

দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে মনিরুজ্জামান সরকার বলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগণের জন্য কাজ করেছি। এলাকায় উন্নয়ন করেছি। দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা তার পক্ষে আছেন দাবি করে তিনি বলেন, দলীয় মনোনয়ন পেয়ে তিনি নির্বাচনে জয়ী হতে পারলে তিনি জনগনের প্রত্যাশার সাথে মিল রেখে নাসিরনগরকে একটি আধুনিক নাসিরনগর হিসেবে গড়ে তুলবেন।

প্রার্থীদের মধ্যে মো. শরীফুজ্জামান চৌধুরী সুমন বাংলাদেশ ছাত্রলীগ নাসিরনগর উপজেলা শাখার সিনিয়র যুগ্ম আহ্বায়ক। তিনি তৃতীয় প্রজন্মের প্রার্থী।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক এই ছাত্রনেতা এলাকার যুব সমাজের কাছে খুবই জনপ্রিয়। রাজনীতির পাশাপাশি তিনি এলাকায় সামাজিক, সাংস্কৃতিক ও সেবামূলক কর্মকান্ডের সাথে জড়িত আছেন।

দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে মো. শরীফুজ্জামান চৌধুরী সুমন বলেন, দলের তৃণমূলের নেতাকর্মীদের অনুপ্রেরণা ও আগ্রহেই নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<37196 and publish = 1 order by id desc limit 3' at line 1