logo
রোববার ২৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫

  গোলাপগঞ্জ (সিলেট) সংবাদদাতা   ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

গোলাপগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে লোকবল সংকটে সেবা ব্যাহত

গোলাপগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে লোকবল সংকটে সেবা ব্যাহত
গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান ফটক Ñযাযাদি
সিলেটের গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকসহ বিভিন্ন বিভাগে লোকবল সংকটে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে। ২০১৩ সালে হাসপাতালটি ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীত করা হলেও সে অনুযায়ী সুযোগ-সুবিধা নিশ্চিত করা সম্ভব হয়নি।

সরেজমিনে দেখা যায়, হাসপাতালের বারান্দায় পানের পিক, পরিত্যক্ত প্লাস্টিক ও ছেঁড়া কাগজপত্র ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। মহিলা ওয়াডর্ অপরিচ্ছন্ন। তাদের ব্যবহৃত ৫০টির মধ্যেই ৩০টি বেডই রয়েছে জরাজীণর্। শৌচাগারগুলোর অবস্থা শোচনীয়। পরিষ্কার-পরিচ্ছন্ন না রাখতে পারার বিষয়ে হাসপাতাল কতৃর্পক্ষের ভাষ্য হচ্ছে, এমএলএসএসের চারটি ও ঝাড়ুদারের পাঁচটি করে পদের বিপরীতে তিনটি করে পদ শূন্য রয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ সুহেদ আহমদ জানান, এখানে ৫০ শয্যার প্রশাসনিক কাযর্ক্রম শুরু হয়েছে। তবে ৫০ শয্যার জনবল কাঠামো অনুযায়ী প্রথম শ্রেণির ২১ পদের বিপরীতে জুনিয়র কনসালট্যান্টের ৩টি পদই শূন্য রয়েছে। তৃতীয় শ্রেণির ৯৬টি পদের মধ্যে ২৬টি পদই শূন্য। চতুথর্ শ্রেণির ২৭টি পদের বিপরীতে শূন্য পদ রয়েছে ১৩টি। চারটি মিডওয়াইফারি পদের বিপরীতে একটি পদ শূন্য রয়েছে। সব মিলিয়ে ১৫২টি অনুমোদিত পদের বিপরীতে ৪৫টি পদই শূন্য রয়েছে।

ইয়াগুল নতুন প্রজন্ম একতা সংস্থার সভাপতি জয়নুল আহমদ জানান, চিকিৎসা সেবার মান ভালো করতে হলে লোকবল সংকট দূর করতে হবে। তিনি উপজেলাবাসীর চিকিৎসা সেবার একমাত্র আশ্রয়স্থল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সমস্যা সমাধানে কতৃর্পক্ষের দৃষ্টি আকষর্ণ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমর্কতার্ তউহীদ আহমদ জানান, হাসপাতালের লোকবল সংকটের কারণে আশানুরূপ সেবা প্রদান করতে পারছি না। তবে সেবা দানে আমরা খুবই আন্তরিক। এ ব্যাপারে সিলেট জেলা সিভিল সাজর্ন ডাক্তার হিমাংশু লাল রায় জানান, খুব শিগগিরই গোলাপগঞ্জ হাসপাতালের শূন্য পদগুলোতে ডাক্তার নিয়োগ দেয়া হবে।

উল্লেখ্য, ২০০৬ সালের ১৭ জুলাই এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে প্রাইভেটাইজেশন কমিশনের সাবেক চেয়ারম্যান ইনাম আহমদ চৌধুরী হাসপাতালের উন্নয়ন কাযর্ক্রমের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পরবতীের্ত সরকার পরিবতর্ন হলে উন্নয়ন কাযর্ক্রম আর হয়নি। তখন সরকারী এ হাসপাতালের উন্নয়ন কাযর্ক্রম অনিশ্চিত হয়ে পড়লে এতে গুরুত্ব দেন সাবেক শিক্ষামন্ত্রী, সিলেট-৬ আসনের বতর্মান এমপি নুরুল ইসলাম নাহিদ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে