বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টুপি বিক্রি করে সংসার চলে পঙ্গু নুরুল ইসলামের

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) সংবাদদাতা
  ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০

নুরুল ইসলাম আড়াইহাজার উপজেলার বগাদী কন্দিপাড়া গ্রামের একজন বাসিন্দা। তিনি একজন চলন প্রতিবন্ধী। সংসার চালান টুপি বিক্রি করে। চলার জন্য দুটি পায়ের মধ্যে বাম পা-টি নেই তার। তার পরও তিনি ভিক্ষাবৃত্তি না করে সামান্য কয়েক টাকার টুপি বিক্রি করে সংসার চালান।

নুরুল ইসলামরা ৫ ভাইবোন। এর মধ্যে সবার বড় তিনি। তার পিতার নাম আক্কেল আলী। সংসারের হাল ধরার জন্য জায়গাজমি বিক্রি করে ২০০০ সালে চলে যান মালয়েশিয়ায়। সেখানে এক বিরল রোগে আক্রান্ত হয়ে বাম পা-টি হারান তিনি। ফলে ২০০৪ সালে পঙ্গু অবস্থায় দেশে চলে আসেন। দেশে এসে বিয়ে করেন নুরুল ইসলাম। তার সংসারে ২ মেয়ে। একজন সুরাইয়া (৯) অপর জন খাদিজা (৭) । প্রায় এক বছর আগে ধরেন টুপি, তসবিহ, আতরÑ এসবের ব্যবসা। প্রতি শুক্রবার উপজেলা পরিষদ মসজিদের সামনে এবং অন্যান্য দিন বিভিন্ন স্থানে বিশেষ করে ওয়াজ মাহফিলগুলোতে তিনি তার টুপি-তসবিহÑএ গুলোর ব্যবসার পশরা সাজিয়ে বসেন। মাত্র ১৫ হাজার টাকা পুঁজি তার। সারা দিনে হাজার খানেক টাকার বিক্রি করেন। লাভ হয় দৈনিক ২০০-৩০০ টাকা। এ দিয়েই তিনি অতি কষ্টে সংসার খরচ এবং মেয়েদের লেখাপড়ার খরচ চালিয়ে যাচ্ছেন। প্রতিবন্ধী নুরুল ইসলাম জানান, তিনি সরকারের পক্ষ থেকে প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন। এতে তার অনেকটা উপকার হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<31708 and publish = 1 order by id desc limit 3' at line 1