logo
  • Sun, 18 Nov, 2018

  করবেন প্রধানমন্ত্রী   ১২ জুলাই ২০১৮, ০০:০০  

৭ উপজেলায় বিদ্যুতায়ন

১৪ জুলাই উদ্বোধন

আগামী ১৪ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে পাবনা জেলার ৭টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করবেন বলে আশা করা যাচ্ছে। শতভাগ বিদ্যুতায়িত ৭টি উপজেলা হচ্ছে পাবনা পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর আওতাধীন ভাঙ্গুরা উপজেলা, চাটমোহর উপজেলা, ফরিদপুর উপজেলা, ঈশ্বরদী উপজেলা এবং পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর আওতাধীন সঁাথিয়া উপজেলা, সুজানগর উপজেলা ও আটঘরিয়া উপজেলা।

২০১৮ সালের ডিসেম্বর নাগাদ সরকার বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোডের্র আওতাধীন এলাকায় শতভাগ বিদ্যুতায়নের পরিকল্পনা নিয়ে আগাচ্ছে। বতর্মানে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোডের্র গ্রাহক সংখ্যা ২ কোটি ৩১ লাখ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোডের্র আওতাধীন ৪৬০টি উপজেলার মধ্যে ৫১টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন। বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোডের্র চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনের (অব.) গতিশীল নেতৃত্বে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির মাধ্যমে দেশের প্রত্যন্ত অঞ্চলে দ্রæতগতিতে বিদ্যুতায়নের কাজ এগিয়ে চলছে। -সংবাদ বিজ্ঞপ্তি

বিশাল এ কমর্যজ্ঞ বাস্তবায়নে বাপবি বোডের্র চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিনের (অব.) সাবির্ক দিকনিদের্শনায় ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার/সিনিয়র জেনারেল ম্যানেজারগণ অত্যন্ত দক্ষতার সঙ্গে কাযর্ক্রম পরিচালনা করছেন। সরকার পল্লী বিদ্যুতায়ন কাযর্ক্রমের সঙ্গে সম্পৃক্ত সব সরঞ্জামাদি বিনামূল্যে সরবরাহ করলেও এলাকাভিত্তিক একশ্রেণির দালাল, রাজনীতিবিদ, ঠিকাদার এবং মধ্যস্বত্বভোগীরা গ্রাহকদের কাছ থেকে মোটা অংকের অথর্ হাতিয়ে নিচ্ছে বলেও অভিযোগ পাওয়া গেছে। গ্রাহক হয়রানি এবং প্রতারণার মাধ্যমে তাদের কাছ থেকে অথর্ হাতিয়ে নেয়ার অভিযোগ বাপবি বোডের্র গোচরীভ‚ত হওয়ার পর বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোডের্র সদস্য (প্রশাসন) ও সরকারের অতিরিক্ত সচিব মো. ইয়াকুব আলী পাটওয়ারীকে প্রধান করে দুনীির্ত বিরোধী একটি টাস্ক ফোসর্ গঠন করা হয়েছে। ইতোমধ্যে এ টাস্ক ফোসের্র প্রধানসহ অন্য সদস্যগণ নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এবং কুড়িগ্রাম-লালমনিরহাট পবিস-এ দুনীির্তবিরোধী গণশুনানিতে অংশগ্রহণ করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে