শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৮ নভেম্বর ২০১৮, ০০:০০

কমর্শালা

কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা

ঝিনাইদহের কালীগঞ্জে নিরাপদ খাদ্য উৎপাদন বাজারজাত করনে নিরাপদ খাদ্যের বাজার সংযোগ ও উন্নয়ন বিষয়ে দিনব্যাপী কমর্শালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বলিদাপাড়াস্থ সুনিকেতন পাঠশালার সেমিনার কক্ষে এই কমর্শালার আয়োজন করা হয়।

বিকশিত বাংলাদেশ ফাউন্ডেশনের আয়োজনে ও জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার সহযোগিতায় এ কমর্শালা অনুষ্ঠিত হয়। কমর্শালার সভাপতিত্ব করেন বিকশিত বাংলাদেশ ফাউন্ডেশনের প্রোগ্রাম কো-অডিনেটর মাহিদুর রহমান।

সেমিনার

শিবগঞ্জ (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কমর্কতার্র কাযার্লয়ের আয়োজনে শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে অ্যালকোহল সেবন ও নেশাদ্রব্য গ্রহণের ক্ষতিকর প্রভাব সম্পকির্ত সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কমর্কতার্ ডাঃ সলিমুল্লাহ আকন্দের সভাপতিতে উক্ত কমর্শালায় নেশাদ্রব্য গ্রহণের কুফল সম্পকের্ বিস্তারিত আলোচনা করেন ডা. মো. লিয়াকত আলী ও ডা. মারুফুর রহমান।

উদ্বোধন

শিবগঞ্জ (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার শিবগঞ্জ উপজেলা যুবসংঘের আয়োজনে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুনাের্মন্টের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার শিবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক প্রধান অতিথি হিসেবে এ টুনাের্মন্টটি উদ্বোধন করেন।

শিবগঞ্জ পৌর আওয়ামী লীগ সভাপতি আমিনুল হক দুদু’র সভাপতিতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিবগঞ্জ থানা অফিসার ইনচাজর্ মিজানুর রহমান।

বৃত্তি পরীক্ষা

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় শুক্রবার বৃহত্তর কুমিল্লা জেলা কিন্ডারগাটের্ন এসোসিয়েশনের উদ্যোগে মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বৃহত্তর কুমিল্লা জেলা কিন্ডারগাটের্ন এসোসিয়েশনের ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি কসবা ইমাম প্রি-ক্যাডেট স্কুলের পরিচালক ও বায়েক শাহ আলম কলেজের প্রভাষক মো. জয়নাল আবেদীন জানান, কসবায় ৩টি কেন্দ্রে এ বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলন

ধুনট (বগুড়া) সংবাদদাতা

বগুড়ার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের ১ থেকে ৫নং ওয়াডর্ শাখা সম্মেলন শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল হাই খোকন। ভাÐারবাড়ী ইউনিয়ন পরিষদ চত্বরে ৩ নং ওয়াডর্ ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান স¤্রাটের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ নেতা মহসীন আলম, কামরুল ইসলাম, উপজেলা যুবলীগ নেতা শফিকুল ইসলাম প্রমুখ।

শোক সভা

সোনাতলা (বগুড়া) সংবাদদাতা

বগুড়া সোনাতলায় ইজি বাইক চালক উপজেলার কামারপাড়া গ্রামের মৃত দৌলতজামানের ছেলে আব্দুল খালেকের অকাল মৃত্যুতে পৌর মাদ্রাসা মোড় ইজিবাইক শ্রমিক ইউনিয়ন সংগঠনের উদ্যোগে এক শোকসভার আয়োজন করা হয়। ইজিবাইক শ্রমিক ইউনিয়ন সংগঠনের সভাপতি মো. তাহেরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনাতলা পৌরসভার ১নং ওয়াডর্ কাউন্সিলর মোঃ নিপুণ আনোয়ার কাজল।

চেয়ার বিতরণ

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে ৭জন শারীরিক প্রতিবন্ধীকে শনিবার সকালে হুইল চেয়ার প্রদান করা হয়েছে। সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের আথির্ক সহায়তায় ও বেসরকারি সংগঠন মানসিকা’র আয়োজনে এ হুইল চেয়ার বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধীদের মাঝে চেয়ার প্রদান করেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ।

শীতবস্ত্র বিতরণ

কালীগঞ্জ (ঝিনাইদহ) সংবাদদাতা

“এসো মানুষের কল্যাণে” এই ¯েøাগান নিয়ে ঝিনাইদহের কালীগঞ্জে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন বন্ধন অসহায়, গরিব ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। সংগঠনটির ৪থর্ বষর্ পূতির্ উপলক্ষে এ শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে কালীগঞ্জ পৌরসভার বলিদাপাড়াস্থ বন্ধনের কাযার্লয়ে শীতবন্ত্র বিতরণ করেন ছাত্রনেতা বিএম নাজিম মাহমুদ।

নবান্ন উৎসব

কালিয়াকৈর (গাজীপুর) সংবাদদাতা

গাজীপুরের কালিয়াকৈরের কালামপুর এলাকায় শনিবার নবান্ন উৎসব ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন টেক্স প্রেগো বাইয়িং হাউসের ম্যানেজার মো. জুলফিকার আলী।

এ সময় উপস্থিত ছিলেন উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কমর্কতার্ মো. আব্দুর রহমান, স্টার প্যাকেজিংয়ের ম্যানেজিং পাটর্নার তারেক মাহমুদ প্রমুখ।

চিকিৎসা সেবা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল এলাকায় শতাধিক দরিদ্র রোগীদের মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। আল-রাফি হসপিটালের ১১তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে হাসপাতালের পক্ষ থেকে শুক্রবার সকালে এ চিকিৎসা সেবা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন আল-রাফি হসপিটাল লিমিটেডের চেয়ারম্যান লায়ন মীর আব্দুল আলীম প্রমুখ।

বিতরণ

সখীপুর ( টাঙ্গাইল ) সংবাদদাতা

টাঙ্গাইলের সখীপুরে সুবিধাবঞ্চিত স্কুলপড়–য়া ১২৬০ জন শিশুর মধ্যে শিক্ষার উপকরণ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছেন গুড নেইবারস সখীপুর। শুক্রবার সকালে উপজেলা কালিয়ান পাড়া এলাকায় গুড নেইবারসের নিজেস্ব কাযার্লয় মাঠে এসব বিতরণ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কমর্কতার্র প্রতিনিধি আলমগীর হোসেন, গুড নেইবারসের এডমিন লরেন্স ঢালী প্রমুখ।

বিদায় সংবধর্না

বোয়ালমারী (ফরিদপুর) সংবাদদাতা

ফরিদপুরের বোয়ালমারী পৌরসভার স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান গুনবহা প্রি-ক্যাডেট অ্যান্ড মডেল হাই স্কুলে শুক্রবার সকালে পঞ্চম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষাথীের্দর ভাল ফলাফলের প্রত্যাশা ও সাফল্য কামনায় দোয়া ও অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

স্কুলের সভাপতি অধ্যাপক আব্দুর রশীদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ফরিদপুর-১ আসনের বিএনপির মনোনয়নপ্রত্যাশী ডা. মো. শরিফুল ইসলাম শরীফ।

শোভাযাত্রা

বোচাগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা

দিনাজপুরের বোচাগঞ্জে নবান্ন উৎসব উপলক্ষে সংগীতানুষ্ঠান ও শোভাযাত্রা করেছে উপজেলা শিল্পকলা একাডেমি। শুক্রবার সকালে উপজেলা অবিনাশী চত্ব¡রে সংগীতানুষ্ঠান ও আদিবাসী পরিবেশনায় পায়েস মুড়ি আপ্যায়ন করা হয়।

সংগীতানুষ্ঠান শেষে সকাল ১১টায় উপজেলা শিল্পকলা একাডেমি হতে শিল্পকলা একাডেমির সদস্য সচিব মো. শামীম আজাদের নেতৃতে একটি বণার্ঢ্য নবান্ন শোভাযাত্রা সেতাবগঞ্জ পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

ফুটবল টুনাের্মন্ট

বাগাতিপাড়া (নাটোর) সংবাদদাতা

নাটোরের বাগাতিপাড়ায় ফুটবল টুনাের্মন্টের ফাইনাল খেলায় উপজেলা মনির্ং ক্লাব বিজয়ী হয়েছে। শুক্রবার সকাল ৬টায় রামাগাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে চন্দ্রখইর মুসলিমা কল্যাণ কেন্দ্রকে ০-২ গোলে হারিয়ে মনির্ং ক্লাব বিজয়ী হয়। সকালে খেলার উদ্বোধন করেন মুসলিমা কল্যাণ কেন্দ্রের সভাপতি মহসিন আলী।

সংবধর্না

টঙ্গী (গাজীপুর) সংবাদদাতা

টঙ্গী সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজের কমর্কতার্/কমর্চারীদের পক্ষ থেকে গাজীপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ মো. জাহিদ আহসান রাসেলকে আগামী একাদশ জাতীয় সংসদ নিবার্চনে সফলতা কামনা করে আগাম সংবধর্না অনুষ্ঠান শুক্রবার নোয়াগঁাও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষক প্রতিনিধি মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে।

যুগপূতির্ উৎসব

কেন্দুয়া (নেত্রকোনা) সংবাদদাতা

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি ইউনিয়নের কৈলাটি গ্রামে প্রতিষ্ঠিত মীর হোসাইন কিন্ডারগাটেের্নর এক যুগপূতির্ উৎসব উদ্যাপন ও ২০১৮ সালে পঞ্চম শ্রেণি শিক্ষাথীের্দর বিদায় সংবধর্না অনুষ্ঠান শুক্রবার বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে।

মীর হোসাইন কিন্ডারগাটেের্নর উপদেষ্টা মুহা. কামাল উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূইঁয়া।

সাধারণ সভা

নোয়াখালী প্রতিনিধি

তৃণমূল পযাের্য় হতদরিদ্র মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার অঙ্গীকারের মধ্য দিয়ে বৃহস্পতিবার বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) নোয়াখালী শাখার বাষির্ক সাধারণ সভা ও নিবার্চন অনুষ্ঠিত হয়েছে।

সমিতির জেলা সভাপতি আবদুজ জাহেরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন এফপিএবির জাতীয় কাউন্সিলর ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন।

প্রশিক্ষণ

বিরল (দিনাজপুর) সংবাদদাতা

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) দিনাজপুরের আয়োজনে নদার্ন বাংলাদেশ ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রজেক্ট (নবিদেব) প্রকল্পের আওতায় কমিউনিটিভিত্তিক নিরাপদ সড়ক কমর্সূচির টিওটি দলের ১ দিনের প্রশিক্ষণ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে বিরল উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে উপজেলার বিভিন্ন এলাকার ২০ জন ব্যক্তি এ প্রশিক্ষণ গ্রহণ করেন।

প্রশিক্ষণের শুরুতে দিনাজপুর এলজিইডির নিবার্হী প্রকৌশলী খলিলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর অঞ্চলের তত্ত¡াবধায়ক প্রকৌশলী আব্দুল মালেক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<22970 and publish = 1 order by id desc limit 3' at line 1