logo
মঙ্গলবার ১৬ জুলাই, ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

  বিয়ানীবাজার (সিলেট) সংবাদদাতা   ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০  

এসএসসির ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়!

বিয়ানীবাজার উপজেলার জলঢুপ উচ্চ বিদ্যালয়ের বিরুদ্ধে অভিনব কায়দায় এসএসসি পরীক্ষাথীের্দর কাছ থেকে অতিরিক্ত ফি ও কোচিং ফি আদায়ের অভিযোগ উঠেছে। নিবার্চনী পরীক্ষার ফল প্রকাশের আগেই দুই শতাধিক শিক্ষাথীর্র কাছ থেকে কৌশলে জনপ্রতি ১২শ’ টাকা করে আদায় করেছে কতৃর্পক্ষ। একই সাথে শিক্ষাথীের্দর কাছ থেকে বোডর্ নিধাির্রত এসএসসি ফি থেকে ১২-১৩শ টাকা বেশি নেয়া হচ্ছে।

জানা যায়, এসএসসি ফিসহ শিক্ষাথীের্দর কাছ থেকে মানবিক বিভাগে ২৭০০ টাকা এবং বিজ্ঞান বিভাগে ২৮০০ টাকা নেয়া হচ্ছে। কোচিংয়ে ১২শ টাকা এবং বিদ্যালয়ের বেতন (ফেব্রæয়ারি পযর্ন্ত) ও সেশন ফি মিলিয়ে শিক্ষাথীের্দর জনপ্রতি সাড়ে ৪ হাজার টাকার বেশি করে দিতে হচ্ছে।

এদিকে সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোডর্ বিজ্ঞান বিভাগের জন্য ১৫৬৫ টাকা ও মানবিক বিভাগে ১৪৪৫ টাকা ফি নিধার্রণ করেছে। বোডর্ নিধাির্রত ফিসহ শিক্ষাথীের্দর কাছ থেকে বিভিন্ন খাত দেখিয়ে অতিরিক্ত ফি আদায় করছেন বিদ্যালয়ের দায়িত্বশীলরা।

অতিরিক্ত ফি ও কোচিং বাণিজ্যের অভিযোগ অস্বীকার করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন, সেশন ফি, বেতনসহ যাতায়াত ভাড়া নেয়ায় ফি একটু বেশি দেখাচ্ছে। এছাড়া শিক্ষাথীর্রা অতিরিক্ত ক্লাসের জন্য উদ্যোগ নিয়ে কিছু টাকা তুলেছে। সিলেট শিক্ষা বোডের্র পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমদ বলেন, কোচিং ফি বা অতিরিক্ত ফি নেয়ার কোনো সুযোগ নেই।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে