logo
  • Sat, 17 Nov, 2018

  কালাই (জয়পুরহাট) সংবাদদাতা   ২০ অক্টোবর ২০১৮, ০০:০০  

একজন কমর্কতার্ দিয়েই চলছে কালাই উপজেলা মৎস্য অফিস

জয়পুরহাটের কালাই উপজেলা মৎস্য অফিসে লোকবল সঙ্কটে ব্যাহত হচ্ছে সেবা কাযর্ক্রম। একজন কমর্কতাের্কই নিজ দপ্তরের পাশাপাশি সরকারি অন্যান্য দপ্তরের বিভিন্ন দায়িত্ব (যেমন- প্রশিক্ষণ, তদন্ত, পরীক্ষাকেন্দ্রের ডিউটি) পালন করতে হিমশিম খেতে হচ্ছে। ফলে উপজেলার মাছচাষিদের কেউ কোনো সমস্যায় পড়ে অথবা ভালো পরামশর্ নিতে এসে কমর্কতার্র দেখা না পেয়ে ফিরে যান। এ অবস্থায় দ্রæত শূন্য পদগুলো পূরণের দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা মৎস্য অফিসে সব মিলে পদ সংখ্যা ৬। পদগুলো হলোÑ উপজেলা মৎস্য কমর্কতার্ ১ জন, মৎস্য সম্প্রসারণ কতর্কতার্ ১ জন, সহকারী মৎস্য কমর্কতার্ ১ জন, সহকারী ১ জন, অফিস সহকারী ১ জন এবং এমএলএসএস ১ জন। ওই ৬টি পদের বিপরীতে কেবল উপজেলা মৎস্য কমর্কতার্ কমর্রত আছেন; বাকি ৫টি পদই শূন্য আছে। উপজেলার থুপসারা গ্রামের মৎস্যচাষি মাহমুদ হাসান জানান, মাছ চাষ করতে গিয়ে অনেক সময় সমস্যার সম্মুখীন হতে হয়। সেক্ষেত্রে ভালো পরামশর্ নেয়ার জন্য মৎস্য অফিসে গিয়ে কমর্কতার্র দেখা না পাওয়ায় বাধ্য হয়ে ওষুধ ব্যবসায়ীদের কাছ থেকে পরামশর্ নিতে হয়।

উপজেলা মৎস্য কমর্কতার্ মো. হাকিবুর রহমান জানান, অফিসের ৬টি পদের মধ্যে ৫টিই শূন্য আছে। পদগুলো পূরণের জন্য ঊধ্বর্তন কতৃর্পক্ষ বরাবর লিখিতভাবে আবেদন করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে