মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

কালভার্ট ভেঙে খালে পড়ে আছে ৮ বছর

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি
  ৩১ জুলাই ২০২০, ০০:০০

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার চাতরী ইউনিয়নের ৫নং ওয়ার্ড ও আনোয়ারা সদরের খিল পাড়া এলাকায় অবস্থিত কান্দুরিয়া খালের কালভার্টটি ৮ বছরের অধিক সময় খালে পড়ে আছে। এতে ২ ইউনিয়নের ১০ হাজারেরও অধিক মানুষের চলাচলে নেমে আসে চরম দুর্ভোগ। দীর্ঘদিন ধরে কালভার্ট না হওয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী বাঁশের সাঁকো দিয়ে চলাচল করছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম বক্স কালভার্টটি ভেঙে পড়ায় ওই জাগায় একটি গার্ডার ব্রিজের প্রস্তাব অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলে জানান। সরেজমিন পরিদর্শনে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলার চাতরী ৫নং ওয়ার্ডসহ বিভিন্ন ওয়ার্ড, আনোয়ারা সদর ইউনিয়নের খিলপাড়া, বারখাইন ইউনিয়নের বেলছুড়া এলাকাসহ এ অঞ্চলের ১০ হাজারেরও অধিক মানুষ কৃষিকাজ, হাটবাজার, স্কুল-কলেজে যাতায়াতসহ নিত্যপ্রয়োজনীয় কাজে কালভার্টটি দিয়ে খালের এপার ওপার যাতায়াত করে। ফলে কালভার্টটি এ অঞ্চলের মানুষের যোগাযোগের অন্যতম মাধ্যম ও জনগুরুত্বপূর্ণ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম জানান, বক্স কালর্ভাটটি ভেঙে পড়ার পর আরও একটি কালভার্ট নির্মাণের অনুমোদন দেওয়া হয়। কিন্তু খালের স্র্রোত, বর্ষার ঢলের কারণে ভাঙনের কথা বিবেচনায় রেখে এ জাগায় একটি গার্ডার ব্রিজের প্রস্তাব অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়েছে। অনুমোদন পাওয়ার পরপরই প্রকল্পের টেন্ডার প্রক্রিয়া শুরু করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<107603 and publish = 1 order by id desc limit 3' at line 1