শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পাঁচ জেলায় ২৪ জনের করোনা জয়

স্বদেশ ডেস্ক
  ০৩ জুন ২০২০, ০০:০০

পাঁচ জেলায় করোনাকে পরাস্ত করে সংবর্ধিত হয়েছেন ২৪ জন। এদের মধ্যে রাজশাহীর মোহনপুরের ১, নেত্রকোনায় ১, যশোরের অভয়নগরে ৩, ফরিদপুরের বোয়ালমারীতে ১৪ ও নোয়াখালীর হাতিয়ায় ৫ জন। আমাদের আঞ্চলিক অফিস, স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর :

রাজশাহী : করোনাজয়ী মোহনপুরের ৮৪ বছর বয়সের অবসরপ্রাপ্ত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর রহমানকে সোমবার সকালে

উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে সংবর্ধনা দেওয়া হয়। এ সময় তার হাতে করোনামুক্ত সনদ ও ফল তুলে দেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরিফুল কবীর।

করোনাজয়ী মনসুর রহমান বলেন, শনাক্ত হওয়ার পর তাকে একা থাকতে হয়েছে। কিন্তু পরিবার ও চিকিৎসকদের সব সময় তার কাছে পেয়েছেন। ডাক্তারদের গাইড লাইন মানার কারণে সুস্থ হয়ে উঠেছেন।

নেত্রকোনা : নেত্রকোনায় কর্তব্যরত অবস্থায় করোনায় আক্রান্তের পর প্রায় ২০ দিন আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন কেন্দুয়া থানার ওসি রাশেদুজ্জামান। পুলিশ সুপার আকবর আলী মুনসীর পক্ষ থেকে মঙ্গলবার তাকে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) ফখরুজ্জামান জুয়েল।

পুলিশ সুপার আকবর আলী মুনসী বলেন, গত ৯ মে রাশেদুজ্জামানের নমুনা পরীক্ষার জন্য দেওয়া হলে ১১ মে আক্রান্তের রিপোর্ট আসে।

অভয়নগর (যশোর) : অভয়নগরে গত ২৯ দিনে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ৯ রোগীর মধ্যে ৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ৬ জন চিকিৎসাধীন আছেন। গত ৪ মে অভয়নগরে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ৪ মে থেকে ১ জুন সোমবার পর্যন্ত ২৯ দিনে মোট ৯ জন রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ৩ জন রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

ইউএনও নাজমুল হুসেইন খান জানান, করোনায় আক্রান্তদের বাড়িসহ আশপাশের বাড়িগুলো লকডাউন করা হয়েছে। প্রতিটি পরিবারকে খাদ্য সহায়তাসহ মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বোয়ালমারী (ফরিদপুর) : উপজেলায় করোনায় আক্রান্তদের মধ্যে মোট ১৬ জন সুস্থ হয়েছেন। সোমবার সকাল ১০টায় বাড়িতে আইসোলেশনে থাকা নতুন ১৪ জনকে সুস্থ ঘোষণা করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স ছাড়পত্র দিয়েছে। এর আগে উপজেলায় দুজন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ইউএনও ঝোটন চন্দ, থানা অফিসার ইনচার্জ আমিনুর রহমান, স্বাস্থ্য কর্মকর্তা ডা. খালেদুর রহমান ও চতুল ইউপি চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু উপস্থিত থেকে তাদের ছাড়পত্র দেন। সুস্থ রোগীরা হলেন- উলু কান্ত, আরতি রায়, তাপস কুমার রায়, অসিত রায়, শিখা রায়, সুকুমার রায়, সাগরিকা রায়, হাসি রানী, ইতি রায়, তন্ময় রায়, বিজন রায়, তমা রায়।

হাতিয়া (নোয়াখালী) : করোনায় আক্রান্ত ৬ জনের মধ্যে ৫ জনকে সুস্থ ঘোষণা করেছে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স। সোমবার সকালে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স হলরুমে ফুল দিয়ে তাদের শুভেচ্ছা জানানো হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউএনও রেজাউল করিম। বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নাজিম উদ্দিন, ডাক্তার নিজাম উদ্দিন মিজান, করোনামুক্ত ডাক্তার ওয়াছি দ্বীন মোহাম্মদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<101063 and publish = 1 order by id desc limit 3' at line 1