শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার কৃষি উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ করেছে :সংস্কৃতি প্রতিমন্ত্রী

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি
  ৩১ মে ২০২০, ০০:০০

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, সরকার কৃষি উন্নয়নের জন্য মহাপরিকল্পনা গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী ইতোমধ্যে ঘোষণা করেছেন দেশের এক ইঞ্চি মাটিও যেন অনাবাদি না থাকে। কৃষিকে টেকসই করে ভবিষ্যতে বাণিজ্যিক কৃষিতে রূপান্তর করার লক্ষ্যে উচ্চ ফলনশীলসহ নতুন নতুন উদ্ভাবনের গবেষণা জোরদার করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। কৃষি ও শিল্প পরস্পরে পরিপূরক। কর্মসংস্থান বৃদ্ধির জন্য সেক্ষেত্রে শিক্ষিত বেকার যুবকদের এগিয়ে আসার জন্য আহ্বান জানান।

শুক্রবার বিকালে ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার দুলস্না ইউনিয়নের গয়েশপুর গ্রামে প্রধানমন্ত্রী ঘোষিত প্রতি ইঞ্চি জমির ব্যবহারের নিমিত্তে বসতবাড়িতে সবজি উৎপাদনের জন্য বিনামূল্যে সবজি বীজ বিতরণ ও সমন্বিত খামার পরিদর্শনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা সরকার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আজিজুল হক ইদু, সাধারণ সম্পাদক বিলস্নাল হোসেন সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আরব আলী, উপজেলা কৃষি কর্মকর্তা ফাইজুল ইসলাম, মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপস্নব কুমার বিশ্বাস, উপজেলা যুবলীগের সভাপতি মাহবুবুল আলম মনি ও দুলস্না ইউপি চেয়ারম্যান হোসেন আলী হুসি প্রমুখ। পরে অনুষ্ঠানে উপস্থিত শতাধিক কৃষকের মাঝে বিভিন্ন ধরনের সবজি বীজ বিতরণ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<100746 and publish = 1 order by id desc limit 3' at line 1