logo
সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৬

  স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া   ৩০ মে ২০২০, ০০:০০  

ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক ভেঙে দুর্ভোগ চরমে

ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক ভেঙে দুর্ভোগ চরমে
ব্রাহ্মণবাড়িয়ায় কালবৈশাখীতে ভেঙে যাওয়া ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর সড়ক -যাযাদি
ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর আঞ্চলিক সংযোগ সড়ক ভেঙে বিভক্ত হয়ে গেছে। মঙ্গলবার রাত ও বুধবার সকালের ভারী বর্ষণে রাস্তাটি ভেঙে বিভক্ত হয়। এতে দুর্ভোগে পড়েছে লক্ষাধিক মানুষ।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার গোকর্ণ এলাকা থেকে নবীনগর উপজেলা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার সড়কটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায়। মঙ্গলবার রাত ও বুধবার সকালের ভারী বর্ষণের কারণে আঞ্চলিক সড়কের সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের বিরামপুর পশ্চিমপাড়ার অংশে রাস্তাটি দ্বিখন্ডিত হয়ে যায়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে, প্রায় চার থেকে পাঁচ বছর আগে ২৬ কোটি টাকা ব্যয়ে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার গোকর্ণ থেকে নবীনগর উপজেলার কৃষ্ণনগরের পাগলা নদীর উপর সেতু পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর আঞ্চলিক সড়কটি নির্মিত হয়। ভারী বর্ষণের কারণে আঞ্চলিক সড়কের সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের বিরামপুর পশ্চিমপাড়ার অংশে রাস্তাটি দ্বিখন্ডিত হয়ে যায়। পাশে থাকা বাড়ি-ঘরের পানি সরতে না পেরে সড়কের নিচ দিয়ে ভারী বৃষ্টিপাতের পানি প্রবাহিত হয়। এতে সড়কের ওই অংশের নিচের বালু দেবে যায় এবং রাস্তাটি দুই ভাগে ভেঙে যায়। স্থানীয়রা জানায়, বুধবার সকালে সড়ক ভেঙে আলাদা হয়ে গেছে। সড়কের নিচের মাটি সরে যাচ্ছে। দ্রম্নত বালু ফেললেই সড়কটি চলাচলের উপযোগী হয়ে যাবে।

এলজিইডি, ব্রাহ্মণবাড়িয়ার নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম বলেন, 'ঘটনাস্থল পরিদর্শন করেছি। দ্রম্নত সড়কটি চলাচলের জন্য উপযোগী করে তোলা হবে।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে