logo
রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৩ মে ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

ওষুধ বিতরণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

গ্রিন শ্যামগঞ্জ-এর উদ্যোগে এবং অপসোনিন ফার্মাসিউটিক্যালের সৌজন্যে করোনা মহামারি প্রতিরোধে ময়মনসিংহের গৌরীপুরের শ্যামগঞ্জে ১৫০ পরিবারকে জরুরি ওষুধ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার শ্যামগঞ্জ ডাকবাংলো হলরুমে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সেঁজুতি ধর। জেলা প্রশাসক তার বক্তব্যে এ ধরনের উদ্যোগের ভূয়সী প্রশংসার পাশাপাশি শ্যামগঞ্জ বাজারে করোনাভাইরাস প্রতিরোধে চলমান জীবাণুনাশক ছিটানো কার্যক্রমে লাল বাহিনীর ভূমিকার প্রশংসা করেন। অনুষ্ঠানে গ্রিন শ্যামগঞ্জের অন্য উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান বেলায়েত হোসেন মনোজ, সাবেক ছাত্রনেতা মামুনুর রশিদ, মফিদুল ইসলাম অসীম, ইউপি সদস্য ফারুক মিয়া, আবদুলস্নাহ আল নোমান, শিক্ষক বিপুল কুমার পন্ডিত ও মিথুন আজমী প্রমুখ।

অর্থ প্রদান

কাহারোল (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের কাহারোলে মসজিদের সভাপতি ও ইমামদের হাতে নগদ অর্থ প্রদান করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় উপজেলা হলরুমে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ত্রাণ তহবিল থেকে কাহারোল উপজেলার ৩২২টি মসজিদের সভাপতি ও ইমামদের হাতে নগদ ৫ হাজার করে টাকা প্রদান করা হয়। নগদ অর্থ প্রদান করেন দিনাজপুর-১ আসনের জাতীয় সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুল হাসান, কাহারোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনোজ কুমার রায়, উপজেলা ভাইস চেয়ারম্যান হৃদয় কুমার রায় ও ইসলামি ফাউন্ডেশনের উপজেলা সুপারভাইজার প্রমুখ।

সামগ্রী বিতরণ

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি

নড়াইলের লোহাগড়ায় দরিদ্র ও অসচ্ছল ৩০০ পরিবারের মধ্যে ঈদ উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার পৌরসভার মশাঘুনি গ্রামের মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত শিক্ষক শহিদুর রহমানের ছেলে হাউস বিল্ডিং ফিন্যান্স করপোরেশন অফিসার্স কল্যাণ সমিতির যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান মাসুদ ও তার সহধর্মিণী রোজিয়া সুলতানা চামেলীর নিজস্ব অর্থায়নে লকডাউনে থাকা চা বিক্রেতা, নরসুন্দর ও পরিবহণ শ্রমিকসহ ৩০০ পরিবারের মধ্যে পোলাও চাল, সেমাই, চিনি, দুধ, কিসমিস ও চানাচুর বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মার্কেন্টাইল ব্যাংক খুলনা শাখার ব্যবস্থাপক এটিএম সালাহউদ্দীন, শিক্ষা কর্মকর্তা চঞ্চল মাহমুদ, সমাজসেবক ইকতিয়ার রহমান, শিপলু, ডলার ও বালাম প্রমুখ।

অর্থ সহায়তা

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় মহামারি করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলায় অসচ্ছল ইমাম ও মুয়াজ্জিনগণের মধ্যে অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে বৃহস্পতিবার বিকেলে উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম তার কার্যালয়ে প্রতিজন ৩৫০ টাকা হারে ২০৮ জনের জন্য মোট ৭২,৮০০ টাকা ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ পরিষদের নেতৃবৃন্দের হাতে তুলে দেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল, পরিষদের সদস্য সচিব হাফেজ বেলাল হোসেন, অর্থ সচিব মুফতি মুহিবুর রহমান, সদস্য মাও. মকছেদুল ইসলাম, উপজেলা জামে মসজিদের খতিব ক্বারী তাহেরুল ইসলাম, ছোটদাপ তাহফিযুল কুরআন হাফেজিয়া মাদরাসার পরিচালক হাফেজ মখলেছুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

জরিমানা আদায়

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার শ্যামগঞ্জ বাজারের ৪ ব্যবসায়ীকে ১৬ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকালে শ্যামগঞ্জ মধ্যবাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাইদুল ইসলাম। সরকারি নির্দেশনা অমান্য করায় শ্যামগঞ্জ মধ্য বাজারের সততা সু স্টোরের মালিক সোবহান মিয়াকে ৫ হাজার, মা-বাবা স্টোরের মালিক আল আমীন মিয়াকে ৫ হাজার, জুতা ব্যবসায়ী ইদ্রিছ মিয়াকে ৫ হাজার ও জুঁই কনফেকশনারীর মালিক বিমল দাসকে ১৫০০ টাকা জরিমানা করে তাৎক্ষণিক নগদে আদায় করা হয়।

ধান সংগ্রহ

রামগঞ্জ (লক্ষ্ণীপুর) প্রতিনিধি

লক্ষ্ণীপুরের রামগঞ্জ উপজেলায় বোরো ধান সংগ্রহ অভিযান শুরু করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে রামগঞ্জ খাদ্য গুদামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান সংগ্রহ অভিযান উদ্বোধন করেন। প্রকৃত কৃষকদের কাছ থেকে সরাসরি সরকারি মূল্যে ধান সংগ্রহ করার অঙ্গীকার নিয়ে ধান সংগ্রহ উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন খাদ্য কর্মকর্তা গিয়াস উদ্দিন, খাদ্য গুদাম কর্মকর্তা ইসমাইল হোসেন ও ব্যবসায়ী পরান হোসেন প্রমুখ।

উপহার বিতরণ

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনার কুড়পাড় এলাকায় শুক্রবার তৃতীয় লিঙ্গের সম্প্রদায়ের মধ্যে জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জামিউল ইসলাম খানের পক্ষ থেকে ঈদ উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে। সামগ্রী বিতরণ উদ্বোধন করেন জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক জামিউল ইসলাম খান জামি। এ সময় জেলা হিজড়া সংগঠনের সভাপতি লতা, স্বপ্নাসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিতরণকালে জামিউল ইসলাম খান জামি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে অসহায়দের পাশে থেকে মানবিক সহায়তা প্রদানের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

টাকা প্রদান

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে ২০৯টি মসজিদের উন্নয়নে প্রধানমন্ত্রীর ৫ হাজার টাকার উপহার প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর থেকে উপজেলার ইসলামি ফাউন্ডেশনের সুপারভাইজার শাহাদাত হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলমের নির্দেশে সংশ্লিষ্ট মসজিদের সভাপতি ও ইমামের হাতে ৫ হাজার করে টাকা তুলে দেন। সুপারভাইজার শাহাদাত হোসেন জানান, উপজেলার মোট ২০৯টি মসজিদের উন্নয়নে মোট ১০ লাখ ৪৫ হাজার টাকা প্রদান করা হয়। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাভাইরাসে মুসলিস্ন উপস্থিত কম হওয়ায় দানও কমে গেছে- এমন চিন্তা করে মসজিদগুলোর উন্নয়নে ৫ হাজার টাকা করে প্রদান করেন। এছাড়া যেসব মসজিদ বাদ পড়েছে তাদের তালিকা দ্রম্নত পাঠিয়ে দেয়া হবে। ঈদের পর ওসব মসজিদকে টাকা দেওয়া হবে।

\হ

অর্থ বিতরণ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে করোনা পরিস্থিতি মোকাবেলায় ১০০১টি মসজিদে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে উপজেলা সম্মেলনকক্ষে অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন গাইবান্ধা-৪ গোবিন্দগঞ্জ আসনের সংসদ সদস্য প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী। ইউএনও রামকৃষ্ণ বর্মনের সভাপতিত্বে ইমাম ও সভাপতিদের হাতে অনুদানের টাকা তুলে দেন উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান। এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) নাজির হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, গোবিন্দগঞ্জ থানার ওসি মেহেদী হাসান, উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার আব্দুল মজিদ প্রমুখ।

\হ

আটক ২

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের কটিয়াদীতে গরু চুরি করতে গিয়ে জনতার ধাওয়ায় পালিয়ে যাওয়ার সময় রাসেল (২৭) নামে এক চোর পানিতে পড়ে নিহত হয়েছেন। শাহীন (২৩) ও আনান (৩৫) নামে দুইজন চোর ও চুরির কাজে ব্যবহৃত একটি পিকআপ আটক করে পুলিশের হাতে সোপর্দ করেছে এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে উপজেলার বনগ্রাম ইউনিয়নের বনগ্রাম পশ্চিমপাড়া গ্রামে। গণপিটুনিতে নিহত রাসেল কিশোরগঞ্জ সদর উপজেলার চৌদ্দশত ইউনিয়নের জালিয়া পাড়া গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে। আটক চোর শাহীন আলাউদ্দিনের এবং আনান মিয়া নোহার নান্দলা গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে।

ঢেউটিন বিতরণ

কয়রা (খুলনা) প্রতিনিধি

খুলনার কয়রা উপজেলা প্রশাসনের আয়োজনে ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। শুক্রবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ঢেউটিন, নগদ অর্থ ও হাইজিন কিটস বিতরণ করেন খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু ও জেলা প্রশাসক হেলাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক জিয়াউর রহমান, উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, সাবেক চেয়ারম্যান আখম তমিজ উদ্দিন, ইউএনও শিমুল কুমার সাহা, এসিল্যান্ড নুর ই আলম সিদ্দিকী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জাফর রানা, জনস্বাস্থ্য প্রকৌশলী প্রশান্ত পাল, ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ও আব্দুল্যাহ আল মামুন লাভলু প্রমুখ।

চাল বিতরণ

গোপালপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

টাঙ্গাইলের গোপালপুর উপজেলার ঝাওয়াইল ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বৃহস্পতিবার সামাজিক দূরত্ব বজায় রেখে ২৯০জন অসহায়, দরিদ্র ও দুস্থ কার্ডধারীর মধ্যে মে মাসের ভিজিডির চাল বিতরণ করা হয়েছে। উপ-সহকারী কৃষি কর্মকর্তা ও ইউনিয়ন তদারকি কর্মকর্তা আবু কায়সার রাসেল বিতরণ কাজের উদ্বোধন করেন। এ সময় ইউপি সচিব মো. রফিকুল ইসলাম খান, ইউপি সদস্য মো. আব্দুল মজিদ, মনোয়ারা বেগম, কল্পনা রানী, সমাজসেবক শফিকুল ইসলামসহ ইউপি সদস্যরা উপস্থিত ছিলেন।

করোনা শনাক্ত

মেহেরপুর প্রতিনিধি

মেহেরপুরে ঢাকা ফেরত ফেরদৌস নামের আরও একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। মঙ্গলবার ফেরদৌস ঢাকা থেকে মেহেরপুর শহরের টিএন্ডটি পাড়ায় তার নিজ বাড়িতে আসেন। এর আগে তিনি তার নমুনা পরীক্ষার জন্য ঢাকায় ল্যাবে দিয়ে আসেন। বুধবার ঢাকা থেকে মোবাইল ফোনে মেসেজের মাধ্যমে নিশ্চিত হন তার শরীরে করোনা পজেটিভ। এরপর প্রশাসন খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে তাকে হোম আইসোলেশনে রেখেছে।

জেলা সিভিল সার্জন নাসিরউদ্দিন বলেন, এ নিয়ে জেলায় মোট ৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হলো। এর মধ্যে মুজিবনগরের বলস্নবপুরে একজনের মৃতু্য হয়েছে। দুজন সুস্থ এবং বাকি ৫ জন হোম আইসোলেশনে আছে।

আক্রান্ত ২

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর মির্জাগঞ্জে আরও এক যুবকের (২৪) করোনা শনাক্ত হয়েছে। গত ১৮ মে নমুনা সংগ্রহ করে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে তার শরীরে করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত হয়। এ নিয়ে মির্জাগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ২ জন। বৃহস্পতিবার রাতে বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দিলরুবা ইয়াসমিন লিজা জানান, আক্রান্ত ওই যুবক উপজেলার কাকড়াবুনিয়া ইউনিয়নের গাবুয়া গ্রামের বাসিন্দা। তিনি গত ১৪ মে ঢাকা থেকে গ্রামের বাড়িতে আসেন। গত ১৮ মে সকালে তার নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে প্রাপ্ত রিপোর্টে করোনাভাইরাস শনাক্ত হয়। তাকে বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। এখন পর্যন্ত উপজেলার ৬টি ইউনিয়ন থেকে মোট ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

সামগ্রী বিতরণ

ঝালকাঠী প্রতিনিধি

ঝালকাঠীর কাঁঠালিয়া ডাকবাংলার সামনে শুক্রবার কাঁঠালিয়া স্বেচ্ছাসেবকের উদ্যোগে টেলিকনফারেন্সের মাধ্যমে অসহায়দের মধ্যে ঝালকাঠী-২ আসনের এমপি আমির হোসেন আমু ঈদসামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবু তরুণ কর্মকার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশারেফ হোসেন, কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান উজির সিকদার, সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এমাদুল হক মনির, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মঞ্জুরুল কবির পারভেজ প্রমুখ।

ঘর হস্তান্তর

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৮নং ওয়ার্ড দক্ষিণ খাইলকুর অসহায় গার্মেন্ট শ্রমিক জাহাঙ্গীর আলম লালা ৬ সদস্যের পরিবারকে গোল্ডেন ড্রিমস অ্যাসোসিয়েশনের উদ্যোগে ঘর হস্তান্তর করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে মুক্তিযোদ্ধা, এতিম, বিধবা ও সুবিধাবঞ্চিত গৃহহীনদের জন্য বিনামূল্যে ১০০টি গৃহনির্মাণ ও হস্তান্তর কর্মসূচির ৮৪ তম ঘর হস্তান্তর অনুষ্ঠান শুক্রবার গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা ইসমাইল হোসেন, কাজী কামাল হোসেন, আশরাফুল আলম এনামুল, শরীফুল ইসলাম শরীফ, আল আমিন, আহম্মদ হোসেন, সুমন তাজ প্রমুখ।

উন্মুক্ত লটারি

লালমোহন (ভোলা) প্রতিনিধি

ভোলার লালমোহনে কৃষকদের কাছ থেকে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে ধান ক্রয় করার লক্ষ্যে উন্মুক্ত লটারি অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে উপজেলা পরিষদ চত্বরে লটারি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন। উপজেলার ৩ হাজার ৫৪২ কৃষকের মধ্যে অনুষ্ঠিত লটারিতে ৪৫২ জন নির্বাচিত হন। এবার প্রতি কৃষকের কাছ থেকে ২ মে. টন করে মোট ৯০৫ মে. টন ধান ক্রয়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, ইউএনও হাবিবুল হাসান রুমি, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, কৃষি কর্মকর্তা এএসএম শাহাবুদ্দিন, খাদ্য নিয়ন্ত্রক আব্দুল মালেক তালুকদার প্রমুখ।

নিষেধাজ্ঞা অমান্য

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে নিষেধাজ্ঞা অমান্য করে মার্কেট চালু করায় কঠোর অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। শুক্রবার বেলা ১১টায় ইউএনও সোহাগ হোসেন ও এসিল্যান্ড উজ্জ্বল হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। ইউএনও সোহাগ হোসেন জানান, সরকারি স্বাস্থ্যবিধি মেনে মার্কেট চালু করার অনুমতি দেওয়া হয়। কিন্তু কোনো রকম স্বাস্থ্যবিধি মানছে না ক্রেতা ও বিক্রেতারা। ফলে উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক মার্কেট বন্ধ করে দেওয়া হয়েছে। এরপর শুক্রবার সকালে হঠাৎ সব মার্কেট চালু করে দোকানিরা। খবর পেয়ে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী নিয়ে অভিযান শুরু করেন। তিনি আরও জানান, যদি আবারো কেউ মার্কেট চালু করার পাঁয়তারা করে, তবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সামগ্রী বিতরণ

বেতাগী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার বেতাগী নাগরিক ফোরাম-বিএনএফ ঈদের শুভেচ্ছা উপহার হিসেবে ১০০ প্যাকেট বিভিন্ন ঈদসামগ্রীর এলাকার কর্মহীন ও দুস্থ মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছে। শুক্রবার দুপুর ১২টায় বেতাগী সদর ইউনিয়নের উত্তর বেতাগী গ্রামের দিন মজুর আমীর আলীর (৭০) হাতে ঈদসামগ্রীর প্যাকেট তুলে দিয়ে এ কার্যক্রমের সূচনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বিএনএফ'র মুখপাত্র ও প্রধান উদ্যোক্তা লায়ন শামীম সিকদার, বিএনএফ উদ্যোক্তা আবুল বাসার খান ও মহসীন খান। পরে শতাধিক মানুষের ঘরে ঘরে চিনি, সেমাই. দুধ, নুডুলস, সাবান, ট্যাংক, চিড়া ও সয়াবিন তেল সংবলিত এসব প্যাকেট পৌঁছে দেন বিএনএফ নেতারা। বিতরণ শেষে বিএনএফ মুখপাত্র লায়ন শামীম সিকদার বলেন, বঞ্চিত মানুষের অধিকার আদায়ে এ সংগঠন কাজ করে যাচ্ছে। করোনাকালে হতদরিদ্র ও অধিকার বঞ্চিত মানুষের মুখে হাসি ফুটাতে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। এ কার্যক্রমে বাস্তবায়নে যারা আর্থিক সহযোগিতা করেছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ধান ক্রয়

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার দুর্গাপুরে বোরো-আমন মৌসুমের সরকারি ধান ক্রয়ে উন্মুক্ত লটারির মাধ্যমে ১৫৫৪ জন কৃষককে বাছাই করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলা পরিষদ হলরুমে এ লটারি অনুষ্ঠিত হয়। বোরো ধান সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি ও ইউএনও ফারজানা খানমের সভাপতিত্বে প্রথান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার। এ সময় অন্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, পৌর মেয়র মাও. আব্দুস সালাম, ভাইস চেয়ারম্যান পারভীন আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এএলএম রেজুয়ান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আবু বক্কর সিদ্দিক, ভারপ্রাপ্ত খাদ্য গুদাম কর্মকর্তা হাসান তারিকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

অর্থ বিতরণ

তিতাস (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার তিতাসে বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা নাজমুল হাসানের ব্যক্তিগত উদ্যোগে ঈদ উপহার হিসেবে অসহায় ও গরিব মানুষের মাঝে চাল, লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। শুক্রবার দক্ষিণ আকালিয়া ও গাজীপুরে বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান পারভেজ হোসেন সরকার, ভাইস চেয়ারম্যান ফরহাদ আহমেদ ফকির, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত আলী, উপজেলা স্বেচ্ছসেবকলীগের আহ্বায়ক মো. নূর নবী, উপজেলা ছাত্রলীগের সভাপতি তোফাজ্জল হোসেন সাদ্দাম ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম প্রমুখ।

ধান সংগ্রহ

মাদারগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের মাদারগঞ্জ উপজেলার বালিজুড়ী খাদ্যগুদামে শুক্রবার সকালে গুদাম চত্বরে বোরো ধান, চাল ও গম সংগ্রহের উদ্বোধন করেন প্রধান অতিথি মির্জা আজম এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, পৌর মেয়র মির্জা গোলাম কিবরিয়া কবির, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বাবু অরুণ কুমার সাহা, উপজেলা খাদ্যনিয়ন্ত্রক মাহাবুবুল আলম তরফদার, গুদাম কর্মকর্তা রফিকুল ইসলাম, মিলমালিক সমিতির সভাপতি আলহাজ ওয়াদুদ, সামিহা অটো রাইচ মিলের পরিচালক সেলিম আহম্মেদ, মিলার কামরুল হাসান ও মিলার মিজানুর রহমান মুক্তি উপস্থিত ছিলেন।

\হ

সমিতি গঠন

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

পঞ্চগড়ের আটোয়ারীতে ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ সমিতি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলা পরিষদ জামে মসজিদে দুই শতাধিক ইমাম ও মুয়াজ্জিনের উপস্থিতিতে কণ্ঠভোটে উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব আলহাজ ক্বারী তাহেরুল ইসলামকে সভাপতি ও ছোটদাপ তাহফিজুল কুরআন মাদরাসার পরিচালক হাফেজ মখলেছুর রহমান মেসবাহকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্যবিশিষ্ট কল্যাণ সমিতির কমিটি গঠন করা হয়েছে। কমিটি গঠনের পূর্বে ইমাম ও মুয়াজ্জিনদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ পরিষদের সদস্য সচিব হাফেজ বেলায়েত হোসেন। আরও বক্তব্য রাখেন পরিষদের অর্থ সচিব মুফতি মুহিবুর রহমান, সদস্য মাওলানা মকছেদুল ইসলাম, উপজেলা জামে মসজিদের খতিব ক্বারী তাহেরুল ইসলাম প্রমুখ।

অনুদান প্রদান

রাজস্থলী (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটির রাজস্থলী উপজেলার ২৪টি মসজিদে প্রধানমন্ত্রীর পক্ষে ৫০০০ টাকা করে অনুদান দেয়া হয়েছে। বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছাদেক তার কার্যালয়ে উপজেলার ২৪টি মসজিদের সভাপতি ও ঈমামদের হাতে এ অনুদান তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন রাজস্থলী প্রেসক্লাবের সভাপতি আজগর আলী খান, বাজার জামে মসজিদের পেশ ঈমাম মৌলনা নুরুল হক।

ঈদসামগ্রী

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনা ৩১ বিজিবির উদ্যোগে শুক্রবার কলমাকান্দা উপজেলার লেংগুরা উচ্চবিদ্যালয় মাঠে সীমান্তবর্তী এলাকার কর্মহীন ও দুস্থ ৫০০ পরিবারের মাঝে ঈদ উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে। উপহারসামগ্রী বিতরণ উদ্বোধন করেন ৩১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাব্বির আহমেদ বিজিবিএম পিবিজিএম পিএসসি। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৩১ বিজিবির উপ-অধিনায়ক নুরুদ্দীন মাকসুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে