logo
রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি   ২৩ মে ২০২০, ০০:০০  

প্রশাসনের মানবিকতায় মিষ্টি কুমড়া বিক্রি

প্রশাসনের মানবিকতায় মিষ্টি কুমড়া বিক্রি
টাঙ্গাইলের দেলদুয়ারে কৃষকের কাছ থেকে মিষ্টি কুমড়া কিনছেন উপজেলা কৃষি কর্মকর্তা শোয়েব মাহমুদ -যাযাদি
টাঙ্গাইলের দেলুদয়ার উপজেলা প্রশাসনের মানবিকতায় বিক্রি হলো কৃষকের মিষ্টি কুমড়া। বুধবার থেকে উপজেলা কৃষি বিভাগের মাধ্যমে এসব মিষ্টি কুমড়া কেনা হচ্ছে। এতে ন্যায্যমূল্য পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলার কতিপয় কৃষক। করোনার প্রভাবে টানা লকডাউনের কারণে হাট-বাজারে আশানুরূপ বিক্রি না হওয়ায় বিপাকে পড়েন চাষিরা। এসব চাষির কথা ভেবে স্থানীয় সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু মিষ্টি কুমড়া কিনে সরকারের মানবিক সহায়তার পণ্যসামগ্রীর সঙ্গে বিতরণ করতে প্রশাসনকে পরামর্শ দেন। সে কারণে দেলদুয়ার উপজেলা প্রশাসন কৃষকের মিষ্টি কুমড়া ক্রয়ের উদ্যোগ নেয়।

জানা গেছে, উপজেলায় ২৫ হেক্টর জমিতে মিষ্টি কুমড়া চাষ হয়েছে। এ মিষ্টি কুমড়া চাষে কোনো কীটনাশক ব্যবহার হয়নি বলে এগুলো বিষমুক্ত নিরাপদ। কৃষকের কাছে প্রশাসন প্রায় ২০০০ পিসে মোট ৪০০০ কেজি মিষ্টি কুমড়া কিনবে। উপজেলার দেউলি, লাউহাটি ও দেলদুয়ার সদর ইউনিয়ন থেকে এসব সংগ্রহ করা হচ্ছে।

উপজেলার মীরকুমলস্নী গ্রামের কৃষক সুমন মিয়া জানান, তিনি ১২০ শতাংশ জমিতে মিষ্টি কুমড়া আবাদ করেছেন। তার ঘরে প্রায় ৮০০ পিস মিষ্টি কুমড়া মজুত রয়েছে। তবে ন্যায্যমূল্যে ২৫০ পিস মিষ্টি কুমড়া বিক্রি করতে পেরে অনেক খুশি হয়েছেন।

উপজেলা কৃষি কর্মকর্তা শোয়েব মাহমুদ বলেন, আহসানুল ইসলাম টিটু এমপির নির্দেশনায় ইউএনও মাহমুদা আক্তারের উদ্যোগে এসব মিষ্টি কুমড়া কেনা হচ্ছে যা সরকারের মানবিক সহায়তার পণ্যসামগ্রীর সঙ্গে বিতরণ করা হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে