logo
সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২৫ মার্চ ২০২০, ০০:০০  

করোনাভাইরাস

আরও একজনের মৃতু্য নতুন আক্রান্ত ৬ জন

আরও একজনের মৃতু্য নতুন আক্রান্ত ৬ জন
দেশে ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৬ জন। এদের মধ্যে একজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল চার। দেশে মোট ৩৯ জনের শরীরে করোনা সংক্রমণ পাওয়া গেল।

মঙ্গলবার (২৪ মার্চ) সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ভিডিও কনফারেন্সে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩৯-এ। এর মধ্যে মৃতু্য হয়েছে চারজনের। সবশেষ যিনি মারা গেছেন তার বয়সও ৭০ এর বেশি।

ডা. ফ্লোরা বলেন, করোনা সন্দেহে এ পর্যন্ত আইইডিসিআরে ৭১২ জনের পরীক্ষা সম্পন্ন হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৯২ জনের পরীক্ষা হয়েছে। এর মধ্যে নতুন করে ৬ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে; যার মধ্যে একজন মারা গেছেন।

'করোনায় আক্রান্ত হয়ে যিনি মারা গেছেন তিনি দীর্ঘদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। আর নতুন আক্রান্তদের একজনের ভ্রমণের ইতিহাস আছে। একজন অন্য রোগে আক্রান্ত হয়ে আগে থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন। বাকি চারজন আগে আক্রান্ত হয়েছেন- এমন কারও সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন।'

জনসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, খুব প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেন না। এমনকি হাসপাতালেও যাবেন না। স্বাস্থ্যবিধি মেনে চলুন। ডা. ফ্লোরা বলেন, করোনা সন্দেহে শনাক্তদের মধ্যে ৪০ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়োরেন্টিনে রয়েছেন ৪৬ জন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে