logo
শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২৪ মার্চ ২০২০, ০০:০০  

স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল

করোনাভাইরাসের কারণে স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে। গতকাল সোমবার সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সচিবালয়ে সাংবাদিকদের একথা জানান।

ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তৃণমূলের জনপ্রতিনিধিদের করোনাভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করার আহ্বান জানান। এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, দেশে খাদ্য সংকট নেই। কেউ খাদ্য মজুদ করলে সরকার ব্যবস্থা নেবে।

এর আগে গত শনিবার করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সরকার ২৬ মার্চ জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোসহ স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বাতিল করে। সে সঙ্গে স্বাধীনতা দিবস উপলক্ষে বঙ্গভবনে গণঅভ্যর্থনা এবং সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা স্বাধীনতা পদক বিতরণ অনুষ্ঠানও বাতিল করা হয়।

আ'লীগের সব অনুষ্ঠান বাতিল: করোনাভাইরাসের কারণে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল করেছে ক্ষমতাসীন

আওয়ামী লীগ।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সচিবালয়ে সাংবাদিকদের দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা জানান।

তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে আওয়ামী লীগের কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল ঘোষণা করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে বর্তমানে কোনো প্রকার খাদ্য সংকট নেই। অহেতুক মজুতকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, করোনার প্রকোপ কমাতে প্রয়োজন হলে বাস চলাচল বন্ধ করা হবে। বাস্তবতাকে অস্বীকার বা এড়িয়ে কিছু করা হবে না। যখন যে ব্যবস্থা নেওয়া প্রয়োজন সে বিষয়ে শেখ হাসিনা সরকার প্রস্তুত আছে।

ওবায়দুল কাদের বলেন, করোনা মোকাবিলায় কোনো ধরনের সরঞ্জাম নেই এটা বলা যাবে না। তবে ঘাটতি আছে। সংগ্রহ করার জন্য উদ্যোগও নেওয়া হয়েছে।

তিনি বলেন, জনপ্রতিনিধিরা করোনাভাইরাসে স্থানীয়দের সতর্ক করুন। কারও মধ্যে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে সঙ্গে সঙ্গে আমাদের জানান।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে