logo
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২৩ মার্চ ২০২০, ০০:০০  

সিলেটে 'আইসোলেশনে' থাকা নারীর মৃতু্য

সিলেটে 'আইসোলেশনে' থাকা নারীর মৃতু্য
সিলেটের শহিদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে (সদর হাসপাতাল) আইসোলেশনে রাখা লন্ডনফেরত এক নারীর মৃতু্য হয়েছে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল জানান, রোববার ভোর রাতে হাসপাতালে আইসোলেশনে থাকা অবস্থায় ৬১ বছর বয়সি ওই নারীর মৃতু্য হয়।

নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে গত ৪ মার্চ লন্ডন থেকে দেশে ফেরেন ওই নারী। সিলেট শহরেই তার বাড়ি।

চিকিৎসকরা জানান, ১০ দিন ধরে জ্বর, সর্দি-কাশির সঙ্গে শাসকষ্টে ভোগার পর গত ২০ মার্চ ওই নারী শহিদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন। সিলেটের এ হাসপাতালেই কভিড-১৯ এর চিকিৎসার জন্য আইসোলেশন ইউনিট করা হয়েছে। ওই নারীর মধ্যে করোনাভাইরাসের সংক্রমণের উপসর্গ থাকলেও পরীক্ষা না হওয়ায় চিকিৎসকরা এ বিষয়ে নিশ্চিত হতে পারেননি।

সিভিল সার্জন বলেন, ওই নারীর নমুনা সংগ্রহ করার জন্য আইইডিসিআরের প্রতিনিধিদের রোববার সিলেটে আসার কথা ছিল। কিন্তু তার আগেই তার মৃতু্য হলো। বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে ৬

বাংলাদেশে এ পর্যন্ত ২৪ জনের আক্রান্ত হওয়ার তথ্য দিয়েছে আইইডিসিআর; মৃতু্য হয়েছে দুজনের।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল বলেন, ওই নারীর সংস্পর্শে যারা ছিলেন তাদের খোঁজখবর নেওয়া হচ্ছে। ওই নারী করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না, সেটি নিশ্চিত নয়। তারপরও তার সংস্পর্শে থাকা স্বজনদের হাসপাতালের কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে কতজন স্বজন তার সংস্পর্শে এসেছেন এবং কতজনকে হাসপাতালের কোয়ারেন্টিনে রাখা হবে তা তিনি বলতে পারেননি।

দাফন সম্পন্ন

এদিকে সিলেটে বিদেশফেরত আইসোলেশনে মারা যাওয়া সেই নারীর দাফন সম্পন্ন হয়েছে। রোববার বেলা সোয়া ১টার দিকে নগরীর মানিকপীর (র.) মাজারের গোরস্তানে তার দাফন সম্পন্ন হয়।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সৌমেন মৈত্র বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে মরদেহ দাফনের জন্য সিটি করপোরেশনের তত্ত্বাবধানে ড্রেজার দিয়ে ওই গোরস্তানে কবর খোড়া হয়। বেলা ১টার দিকে মরদেহ একটি অ্যাম্বুলেন্সে করে সেখানে নিয়ে যাওয়া হয়। এরপর দাফন করা হয়েছে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, 'সিসিকের তত্ত্বাবধানেই ওই নারীর দাফন করা হয়েছে। আমরা সব নিয়ম মেনে এবং সর্বোচ্চ সতর্কতায় মৃত রোগীর দাফন কার্যক্রম সম্পন্ন করেছি।'

তবে বাইরের কিছু লোকজনের বাধা সত্ত্বেও গোরস্তানে ঢুকে পড়ে জানিয়ে তিনি বলেন, 'এ বিষয়ে আসলে আমাদের সবাইকে সতর্ক হতে হবে।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে