logo
বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৬

  যাযাদি ডেস্ক   ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

অমানবিক!

সিএনজিচালিত অটোরিকশা থেকে কবরস্থানের পাশে ছুড়ে ফেলা দেওয়া এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। শিশুটিকে এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সোমবার দুপুরে নগরীর পলিটেকনিক ইনস্টিটিউট এলাকায় একটি কবরস্থানের কাছ থেকে আনুমানিক সাত মাস বয়সি মেয়ে শিশুটিকে উদ্ধার করা হয় বলে জানান খুলশী থানার ওসি প্রণব চৌধুরী।

তিনি জানান, 'দুপুরে চট্টগ্রাম মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এসএসসি পরীক্ষার নিরাপত্তার দায়িত্ব পালন করছিলেন থানার এএসআই হিরণ মিয়া। স্কুলের বাইরে দাঁড়িয়ে থাকার সময় তিনি দেখেন কবরস্থানের পাশে একটি অটোরিকশা থেকে কিছু ফেলে দেওয়া হয়। দ্রম্নত তিনি সেখানে গিয়ে কাঁথা মোড়ানো শিশুটিকে দেখেন। পরে শিশুটিকে উদ্ধার করে টেলিফোনে আমাকে জানিয়ে দ্রম্নত চট্টগ্রাম মেডিকেলে নিয়ে যান।'

ওসি প্রণব বলেন, 'অটোরিকশার ভেতরে কারা ছিল, সেটা এএসআই হিরণ সঠিকভাবে দেখতে পাননি। আমাদের ধারণা, শিশুটি মারা যাবে ভেবে কবরস্থানের পাশে ফেলে যাওয়া হয়েছে, যাতে মৃতু্যর পর বেওয়ারিশ হিসেবে ধরে দাফন করে ফেলতে পারে। একটি শিশুর সঙ্গে এমন নির্মম আচরণ কল্পনাও করা যায় না।'

শিশুটি মুমূর্ষু অবস্থায় আছে জানিয়ে ওসি বলেন, 'শিশুটির বয়স ৭-৮ মাসের মতো হবে। ডাক্তার জানিয়েছেন, শিশুটি পানিশূন্যতা ও অপুষ্টিতে ভুগছে। তাকে স্যালাইন দেওয়া হয়েছে। তবে তাকে বাঁচানো যাবে বলে ডাক্তাররা আশ্বাস দিয়েছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে