শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বিসিএসে সুপারিশপ্রাপ্ত ২৮ জনকে নিয়োগের নির্দেশ

নতুনধারা
  ২৯ জানুয়ারি ২০২০, ০০:০০
আপডেট  : ২৯ জানুয়ারি ২০২০, ০০:৩৬

যাযাদি রিপোর্ট

৩৪তম ও ৩৫তম বিসিএস ক্যাডারে সুপারিশপ্রাপ্ত ২৮জনকে নিয়োগের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে দুই বিসিএসসে অন্যদের নিয়োগ পাওয়ার তারিখ থেকে তাদেরও নিয়োগ দিতে হবে।

পৃথক তিনটি রিটে মোট ২৮ জনের বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে মঙ্গলবার রায় ঘোষণা করেছেন বিচারপতি মো. আশরাফুল কামাল ও বিচারপতি রাজিক-আল-জলিলের হাইকোর্ট বেঞ্চ।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী সালাহ উদ্দিন দোলন, আব্দুস সাত্তার পালোয়ান ও মো. ছিদ্দিক উল্যাহ মিয়া।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী। আদালতের রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ওয়ায়েস আল হারুনী।

রায়ের পরে আব্দুস সাত্তার পালোয়ান বলেন, সুপারিশ করার পরও তাদের নিয়োগ না দেওয়ার মূল কারণ হচ্ছে তাদের চাকরির বয়সসীমা পার করে দেওয়া। আদালত রুল অ্যাবসুলেট করে তাদের নিয়োগ দিতে বলেছেন। যেই সময়ে তার (আবেদনকারী) সঙ্গে অন্যরা নিয়োগ পেয়েছেন সেই তারিখে তাকেও নিয়োগ দিতে হবে। আর এটা করতে হবে আদালতের রায় পাওয়ার ৬০ দিনের মধ্যে।

৩৪তম ও ৩৫তম বিসিএসে সুপারিশপ্রাপ্ত হওয়ার পরও নিয়োগ না পেয়ে তারা হাইকোর্টের দ্বারস্থ হন। এরপর আদালত রুল জারি করেন।

রুলে সুপারিশকৃত আবেদনকারীদের নিয়োগ দিতে নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না এবং তাদের নিয়োগ দিতে ও গেজেটে নাম প্রকাশ করার পদক্ষেপ নিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়েছিলেন। শুনানি শেষে মঙ্গলবার রায় ঘোষণা করে আদালত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<86458 and publish = 1 order by id desc limit 3' at line 1