শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ডেসটিনির রফিকুলের তিন বছর কারাদন্ড ৫০ লাখ টাকা জরিমানা

নতুনধারা
  ২৯ জানুয়ারি ২০২০, ০০:০০

যাযাদি রিপোর্ট

সম্পদের হিসাব জমা না দেওয়ার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ডেসটিনির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীনকে তিন বছর কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ঢাকার বিশেষ জজ আদালত-৮-এর বিচারক শামীম আহমেদ মঙ্গলবার এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণা উপলক্ষে রফিকুল আমীনকে কারাগার থেকে আদালতে আনা হয়।

দুদকের পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, 'সম্পদের বিবরণী জমা না দেওয়ার অভিযোগের মামলায় ডেসটিনির রফিকুল আমীনকে তিন বছর কারাদন্ড দিয়েছেন আদালত।'

ডেসটিনি এমএলএম পদ্ধতিতে

সাধারণ মানুষের কাছ থেকে বিপুল অংকের টাকা সংগ্রহ করে। পাশাপাশি ডেসটিনি কো-অপারেটিভ সোসাইটির মাধ্যমেও মানুষের কাছ থেকে বিপুল টাকা তোলা হয়। এই বিপুল অর্থের ৪ হাজার ১১৯ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে ২০১২ সালে দুটি মামলা করে দুদক। এই মামলায় রফিকুল আমীন একই বছর আদালতে আত্মসমর্পণ করে জামিন চান। আদালত তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তখন থেকে রফিকুল আমীন কারাগারে।

মামলা দুটি তদন্ত করে রফিকুল আমীনসহ ৫১ জনের বিরুদ্ধে ২০১৪ সালের মে মাসে আদালতে অভিযোগপত্র দেয় দুদক। মামলা দুটি ঢাকার অন্য আদালতে বিচারাধীন।

জানা যায়, ২০১৬ সালে রফিকুল আমীনের কাছে সম্পদের বিবরণী চেয়ে নোটিশ দেয় দুদক। সাত দিনের মধ্যে সম্পদের তথ্যবিবরণী জমা দিতে বলা হয়। ওই সময়ের মধ্যে সম্পদের হিসাব বিবরণী জমা না দেওয়ায় রফিকুল আমীনের বিরুদ্ধে ২০১৬ সালের ৮ সেপ্টেম্বর মামলা করে দুদক। সেই মামলা তদন্ত করে পরের বছর ২০১৭ সালের ৬ জুন রফিকুল আমীনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় দুদক। ২০১৮ সালে রফিকুল আমীনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। বিচার শেষে আজ রায় দিলেন আদালত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<86430 and publish = 1 order by id desc limit 3' at line 1