বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সারওয়ার আলী হত্যাচেষ্টায় যুবক আটক

যাযাদি রিপোর্ট
  ১৪ জানুয়ারি ২০২০, ০০:০০
আটক ফরহাদ

মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি ডা. সারওয়ার আলী হত্যাচেষ্টা ঘটনাটি প্রাথমিকভাবে ডাকাতির ঘটনা বলে মনে করছে পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সোমবার বিকালে রাজধানীর আগারগাঁওয়ে পিবিআই ঢাকা মেট্রো অফিসে এক সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে বিশেষ পুলিশ সুপার বশির আহমেদ জানান, সোমবার ভোর ৬টার দিকে উত্তরা থেকে মো. ফরহাদ (১৮) নামে ওই ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট এক যুবককে গ্রেপ্তার করা হয়।

তাকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, ঘটনার সঙ্গে সাতজন জড়িত। এর মধ্যে মূল পরিকল্পনাকারী হলেন ডা. সারওয়ার আলীর স্ত্রীর সাবেক গাড়িচালক নাজমুল।

তিনি বলেন, প্রাথমিকভাবে এ ঘটনাকে ডাকাতি বলে মনে হচ্ছে। টাকা ও স্বর্ণালংকার নিতে তারা এ ঘটনা ঘটিয়েছে বলে ফরহাদ জানিয়েছে। তবে কোনো জঙ্গি

সংশ্লিষ্টতা আছে কি না তা মূল পরিকল্পনাকারীকে গ্রেপ্তার করলে বেরিয়ে আসবে। ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। তবে তদন্তের স্বার্থে এ দুজন ছাড়া অন্যদের নাম-পরিচয় জানানো সম্ভব হচ্ছে না।

তিনি বলেন, গ্রেপ্তার ফরহাদ গত ৩ জানুয়ারি তাকেসহ আরও একজনকে দৈনিক ৫০০ টাকা চুক্তিতে কাজে নেয়। পরে এ চক্রে আরও চারজন যোগ হয়ে আশকোনার একটি রেস্টুরেন্টে ডাকাতির পরিকল্পনা করে। ঘটনার দিন বিকালেও আশকোনার রোজ ভ্যালি হোটেলের ৩০৩ নম্বর কক্ষে সাতজন পরিকল্পনা করে এবং সন্ধ্যার পরে ঘটনাস্থলে যায়।

পুলিশ সুপার বশির আহমেদ বলেন, উত্তরার ৭ নম্বর সেক্টরের ওই বাসার তৃতীয় তলায় সারওয়ার আলীর মেয়ে এবং চতুর্থ তলায় তিনি নিজে থাকেন। দুর্বৃত্তদের দুজন প্রথমে তৃতীয় তলায় গিয়ে মেয়ে, মেয়ের স্বামী ও সন্তানকে জিম্মি করে। তাদের মারধর করে সারওয়ার আলীর অবস্থান জানতে চায়। চতুর্থ তলার ফ্ল্যাটের কথা বললে একজন ওপরে যায় এবং দরজায় নক করে। দরজা খোলা হলে প্রথমে সাওয়ার আলীর স্ত্রী ও পরে সারওয়ার আলীকে জিম্মি করে। তৃতীয় তলা থেকে আরও একজন আসে। এ সময় তারা চিৎকার করলে দ্বিতীয় তলায় থাকা এক মেজর এবং তার ছেলে গিয়ে তাদের বাঁচান। এর মধ্যে সারওয়ার আলীর মেয়ে ৯৯৯-এ ফোন দিয়ে পুলিশের সহায়তা চাইলে পুলিশ সেখানে উপস্থিত হয়। এ সময় দুর্বৃত্তরা পালিয়ে যায়।

তিনি বলেন, দুজনই ওই বাসায় যায়। বাকি পাঁচজন বাসার আশপাশে ছিল। ফরহাদও বাসার আশপাশে অবস্থান করছিল। তবে পুলিশ যে দুজনকে গ্রেপ্তার করে আদালতে জবানবন্দি রেকর্ড করিয়েছে, তারা এই সাতজনের বাইরে। তবে গ্রেপ্তার ওই দুজনেরও এ ঘটনায় সহযোগিতা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<84347 and publish = 1 order by id desc limit 3' at line 1