বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

টাকাসহ দুদকের ফঁাদে এলজিইডির প্রকৌশলী

যাযাদি রিপোটর্
  ১৭ আগস্ট ২০১৮, ০০:০০
দুদক কমর্কতাের্দর সঙ্গে টাকাসহ গ্রেপ্তার হওয়া প্রকৌশলী এহতেশামুল হক Ñযাযাদি

স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) একজন উপসহকারী প্রকৌশলীকে ফঁাদ পেতে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার করেছে দুনীির্ত দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার বিকালে নারায়ণগঞ্জের সোনারগঁায়ে ওই প্রকৌশলীর কাযার্লয় থেকে তাকে ঘুষের ৫০ হাজার টাকাসহ গ্রেপ্তার করা হয়।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচাযর্ বিষয়টি নিশ্চিত করেছেন। গ্রেপ্তার হওয়া প্রকৌশলীর নাম এহতেশামুল হক।

দুদক সূত্র জানায়, দুদকের ঢাকা বিভাগীয় কাযার্লয়ের পরিচালক নাসিম আনোয়ার ও ঢাকা-২-এর উপপরিচালক মোরশেদ আলমের তত্ত¡াবধানে গঠিত একটি দল নারায়ণগঞ্জ জেলার সোনারগঁায়ের এলজিইডির অফিসে অভিযান চালিয়ে প্রকৌশলীকে গ্রেপ্তার করে।

দুদক জানায়, মো. মোজাম্মেল হক নামের একজন ঠিকাদার দুদকে এলজিইডির সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ করেন। অভিযোগে তিনি বলেন, সম্প্রতি সবির্নম্ন দরপত্রদাতা হিসেবে ১০ লাখ টাকার একটি উন্নয়নকাজ পান। কাযাের্দশ দেয়ার সময় উপসহকারী প্রকৌশলী তার নিজের এবং উপজেলা প্রকৌশলীর নাম করে এক লাখ টাকা ঘুষ দাবি

করেন। দর-কষাকষির পর ৮০ হাজার টাকায় রফা হয়। অগ্রিম হিসেবে কাযাের্দশ দেয়ার সময় তিনি ৩০ হাজার টাকা দিতে বাধ্য হন।

অভিযোগে তিনি বলেন, কাজ শেষ হওয়ার পর ১৩ আগস্ট চূড়ান্ত বিল অনুমোদনের জন্য উপজেলা প্রকৌশলী বরাবর আবেদন করলে সেটা এহতেশামুল হকের কাছে পাঠানো হয়। এহতেশামুল হক ঘুষের বকেয়া ৫০ হাজার টাকা দেয়া ছাড়া বিল অনুমোদন করতে অস্বীকার করেন। তখন তিনি এ বিষয়ে সম্মত হয়ে বিষয়টি দুদকে লিখিত আবেদন করেন।

ওই আবেদনের প্রেক্ষিতে ফঁাদ পরিচালনার জন্য ১১ সদস্যের একটি দল গঠন করে দুদক। এরই ধারাবাহিকতায় গতকাল বিকালে নারায়ণগঞ্জের সোনারগঁা উপজেলা এলজিইডির কাযার্লয়ে ফঁাদ পেতে ঘুষের ৫০ হাজার টাকাসহ উপসহকারী প্রকৌশলী মো. এহতেশামুল হককে হাতেনাতে গ্রেপ্তার করে।

অবৈধভাবে ঘুষ গ্রহণের অভিযোগে তার বিরুদ্ধে সোনারগঁা থানায় মামলা করার প্রক্রিয়া চলছে। দুদকের সমন্বিত জেলা কাযার্লয় ঢাকা-২-এর সহকারী পরিচালক ফজলুল বারী মামলা করবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8268 and publish = 1 order by id desc limit 3' at line 1