শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সেপ্টেম্বরে গণসংযোগ ও জনসভা করবে যুক্তফ্রন্ট

যাযাদি রিপোটর্
  ১৬ আগস্ট ২০১৮, ০০:০০

অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে জনগণের সম্মিলিত শক্তিকে জোরদার করার লক্ষ্যে সেপ্টেম্বরজুড়ে বিভাগ, জেলা ও উপজেলা পযাের্য় গণসংযোগ, জনসভা ও গণসমাবেশ করার কমর্সূচি নিয়েছে যুক্তফ্রন্ট।

বুধবার দুপুরে সাবেক রাষ্ট্রপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বারিধারার বাসভবনে জোটের এক অনিধাির্রত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে উপস্থিত একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, বৈঠকের শুরুতেই যুক্তফ্রন্ট নেতারা বলেন, ‘১৫ আগস্ট জাতীয় শোক দিবস, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের অন্য সদস্যদের মৃত্যু দিবস। আমরা তার প্রতি শ্রদ্ধা জানাচ্ছি এবং সবার রুহের মাগফিরাত কামনা করছি।’

বৈঠকে যুক্তফ্রন্টের কাযর্ক্রম নিয়ে বিশদ আলোচনা শেষে ঈদুল আজহার পর থেকে সেপ্টেম্বরজুড়ে বিভাগীয়, জেলা ও উপজেলা পযাের্য় সাংগঠনিক সভা, জনসভা ও গণসমাবেশ করার কমর্সূচি নেয়া হয়।

সূত্র জানায়, যুক্তফ্রন্টের গণসংযোগ ও জনসভার মূল উদ্দেশ্য হলো অগণতান্ত্রিক শক্তির বিরুদ্ধে জনগণের সম্মিলিত শক্তিকে জোরদার করা। যুক্তফ্রন্টের উদ্দেশ্য হলো, দেশের সমস্ত জনগণকে একতাবদ্ধ করা, অত্যাচার, স্বৈরাচার এবং গণতন্ত্রবিরোধী কাযর্কলাপের বিরুদ্ধে জাতীয় চেতনা সৃষ্টি, জনগণকে ভবিষ্যতে ইতিবাচক রাজনীতিতে উদ্বুদ্ধ করা এবং এই মতবাদ ও মমের্ যারাই বিশ্বাসী এই ধরনের সমস্ত রাজনৈতিক দল, পেশাজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিদের যুক্তফ্রন্টে স্বাগত জানানো।

বৈঠকের অপর এক সিদ্ধান্তে বলা হয়, নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনকারীদের বিরুদ্ধে সরকার যে নিযার্তন করেছে যুক্তফ্রন্ট তার জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। বৈঠকে ফ্রন্ট নেতারা বলেন, পবিত্র ঈদুল আজহা সামনে, তাই ঈদের আনন্দ নিগৃহীত ছাত্ররা যাতে পিতা-মাতা ও পরিবারের সদস্যদের সঙ্গে উপভোগ করতে পারে এই সুযোগ তাদের দিতে হবে।

তারা বলেন, রাজনীতির বাইরেও একজন মা হিসেবে প্রধানমন্ত্রীর পক্ষে ঈদের আগেই অবিলম্বে ছাত্রদের মুক্তি দেয়ার আহ্বান জানাচ্ছি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন ও বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8132 and publish = 1 order by id desc limit 3' at line 1