মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

আজ কুড়িগ্রামে তাজুল ইসলাম চৌধুরীর জানাজা ও দাফন

কুড়িগ্রাম প্রতিনিধি
  ১৫ আগস্ট ২০১৮, ০০:০০

কুড়িগ্রাম-২ আসনের জাতীয় পাটির্র সংসদ সদস্য ও বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরীর জানাজা আজ কুড়িগ্রামের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হবে।

পারিবারিক সূত্র জানায়, আজ সকালে হেলিকপ্টারে করে তার মরদেহ কুড়িগ্রাম সরকারি কলেজ মাঠে আসবে। পরে দুপুর ২টায় কুড়িগ্রাম কেন্দ্রীয় ঈদগাহ মাঠে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে কুড়িগ্রাম কেন্দ্রীয় কবরস্থানে তার বাবা-মায়ের কবরের পাশে দাফন করা হবে।

তাজুল ইসলাম চৌধুরী কুড়িগ্রাম-২ আসন থেকে সাতবার সংসদ সদস্য নিবাির্চত হন। তিনি জাতীয় পাটির্র সরকারের সময় ভ‚মি প্রতিমন্ত্রী ও যুব-ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি চলমান ১০ম জাতীয় সংসদে বাণিজ্য মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির চেয়ারম্যান ছিলেন।

তাজুল ইসলাম সোমবার রাতে রাজধানী ঢাকার ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সংসদের দক্ষিণ প্লাজায়

তাজুলের প্রথম জানাজা

এর আগে মঙ্গলবার বিকাল সাড়ে ৫টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তাজুল ইসলাম চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মরহুমের কফিনে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর রাষ্ট্রপতির পক্ষে তার সামরিক সচিব মেজর জেনারেল সরোয়ার হোসেন শ্রদ্ধা নিবেদন করেছেন।

সংসদের পক্ষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, হুইপদের পক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পকির্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সুবিদ আলী ভ‚ঁইয়া, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, জাতীয় পাটির্র মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন আহমেদ বাবলুসহ দলীয় নেতারা শেষ শ্রদ্ধা জানান হুইপকে।

পরে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান দলীয় সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ড. আব্দুর রাজ্জাক, ড. আবদুস সোবহান গোলাপ, খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।

জানাজার নামাজ পরিচালনা করেন জাতীয় সংসদ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আবু রায়হান। এ সময় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<7997 and publish = 1 order by id desc limit 3' at line 1