শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

৯ জেলায় সড়কে ঝরল ১৫ প্রাণ

এর মধ্যে নরসিংদীতে বাস-মাইক্রো সংঘষের্ ৭ জন নিহত
যাযাদি ডেস্ক
  ১৫ আগস্ট ২০১৮, ০০:০০
নরসিংদীর শিবপুরে মঙ্গলবার মুখমুখি সংঘষর্ হওয়া বিধ্বস্ত বাস ও মাইক্রোবাস

নরসিংদী, নওগঁা, কুমিল্লা, গাজীপুর, সাতক্ষীরা, মুন্সীগঞ্জ, শেরপুর, চট্টগ্রাম ও সিরাজগঞ্জে সড়ক দুঘর্টনায় অন্তত ১৫ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও কমপক্ষে ৩৪ জন। মঙ্গলবার সকাল ৭টা থেকে দুপুর ১টার মধ্যে এসব দুঘর্টনা ঘটে। আমাদের প্রতিনিধিরা জানানÑ

নরসিংদী: নরসিংদীর শিবপুর উপজেলায় বাস ও বরযাত্রীবাহী মাইক্রোবাসের সংঘষের্ ৪ শিশুসহ অন্তত ৭ জন নিহত হয়েছেন। এ সময় বর-কনেসহ আহত হয়েছেন আরও কমপক্ষে ১৪ জন।

নিহতরা হলেনÑ শুভ বমর্ন (৩০), সজল বমর্ন (২০), স্নিগ্ধা (৫), প্রান্তিকা (৬), বৃষ্টি (৭), সৌরভ বমর্ন (১২) ও অজ্ঞাত ক্যামেরাপারসন (২৮)।

মঙ্গলবার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার চৈতন্য এলাকায় এ দুঘর্টনা ঘটে।

দুঘর্টনাকবলিত বাসযাত্রী নরসিংদীর সিদ্দিকুর রহমান জানান, গতকাল সকাল ৭টার দিকে উপজেলার চৈতন্য এলাকায় তাদের বহনকৃত বাসের সঙ্গে একটি মাইক্রোবাসের সংঘষর্ হয়। এতে ঘটনাস্থলেই তিনজন নিহত ও অনেকে আহত হন। সৌভাগ্যক্রমে তিনি বেঁচে গেছেন।

ইটাখোলা হাইওয়ে ফঁাড়ির ইনচাজর্ হাফিজুর রহমান জানান, ঢাকা থেকে সিলেটগামী মিতালী পরিবহনের একটি যাত্রীবাহী বাস চৈতন্য এলাকায় পেঁৗছায়। এ সময় বাসটির সামনের চাকা ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে নরসিংদীর রায়পুরা থেকে চঁাদপুরগামী বরযাত্রীর বহরের একটি মাইক্রোবাসের সঙ্গে সংঘষর্ হয়।

তিনি জানান, এতে ঘটনাস্থলেই মাইক্রোবাসের তিন শিশু মারা যায়। বর-কনেসহ বাস-মাইক্রোবাসের কমপক্ষে ১৫ যাত্রী আহত হন। পরে আশপাশের লোকজন এগিয়ে এসে আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে ভতির্ করে। হাসপাতালে নেয়ার পর কতর্ব্যরত চিকিৎসক সজল নামে আরও একজনকে মৃত ঘোষণা করেন।

আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সেখানে চিকিৎসকরা সৌরভ বমর্ন, শুভ বমর্ন ও

বিয়ের অনুষ্ঠানের অজ্ঞাত ক্যামেরাপারসনকে মৃত ঘোষণা করেন।

হাফিজুর রহমান জানান, লাশগুলো নরসিংদী জেলা হাসপাতাল ও ঢামেক মগের্ রাখা হয়েছে।

নওগঁা: নওগঁার মহাদেবপুর উপজেলায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মো. আতিক হোসেন (১৯) নিহত হয়েছেন।

নিহত আতিক মহাদেবপুর জাহাঙ্গীরপুর সরকারি কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি আহসান হাবিবের ছোট ভাই। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে।

মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি ) মিজানুর রহমান গণমাধ্যমকে জানান, গতকাল সকালে আতিক ফাজিল পরীক্ষা দেয়ার জন্য মোটরসাইকেল নিয়ে মাদ্রাসার দিকে যাচ্ছিল। পথে মহাদেবপুর-বদলগাছী সড়কের মাতাজী মগলিশপুর নামক স্থানে এলে মহাদেবপুর থেকে ছেড়ে আসা একটি ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দিলে ঘটনাস্থলে মারা যায় আতিক।

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের সালনা এলাকায় দুই ট্রাকের সংঘষের্ রাজু (২৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহত রাজু শেরপুর সদর থানার দিঘলপাড়া এলাকার ওমর আলীর ছেলে।

মঙ্গলবার সকালে নাওজোর হাইওয়ে পুলিশ ফঁাড়ির ইনচাজর্ পরিদশর্ক মো. অহিদুজ্জামান এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি জানান, গতকাল ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে সালনা এলাকায় ঢাকাগামী একটি ট্রাকের পেছনে অপর আরেকটি ট্রাকের সংঘষর্ ঘটে। এতে পেছনের ট্রাকে কেবিনেটে থাকা রাজু ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ও ট্রাকটি জব্দ করেছে। তবে চালক পালিয়ে গেছেন।

সাতক্ষীরা : সাতক্ষীরার আশাশুনিতে ট্রাকচাপায় তিথি মনি স্বণর্কার (১২) নামে সপ্তম শ্রেণির এক ছাত্রী নিহত হয়েছে।

এ সময় ট্রাক ভাঙচুর ও চালককে গণপিটুনি দিয়েছে স্থানীয় জনতা। পরে ঘটনাস্থলে গিয়ে চালককে পুলিশের জিম্মায় নিতে গিয়ে স্থানীয়দের হাতে লাঞ্ছিত হয়েছেন আশাশুনি থানার উপ-পরিদশর্ক (এসআই) প্রদীপ সানা।

নিহত তিথি মনি স্বণর্কার উপজেলার কাটাখালি গ্রামের পরিমল স্বণর্কারের মেয়ে। সে বদরতলা হাইস্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী।

মঙ্গলবার সকাল ৭টার দিকে আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নের হাজীপুর মোড়ে এ দুঘর্টনা ঘটে।

স্থানীয়রা জানায়, সকালে তিথি স্কুলে যাওয়ার সময় সিমেন্টবোঝাই একটি ট্রাক তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় বিক্ষুব্ধ জনতা ট্রাকটি ভাঙচুর ও চালককে ধরে গণপিটুনি দেন। খবর পেয়ে আশাশুনি থানার এসআই প্রদীপ সানা ঘটনাস্থলে গিয়ে চালককে তাদের হেফাজতে নিতে চাইলে তাকেও লাঞ্ছিত করেন বিক্ষুব্ধ জনতা। পরে চালককে আটক করে আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতির্ করা হয়।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি) বিপ্লব কুমার নাথ বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, আশাশুনি উপজেলা নিবার্হী কমর্কতার্ (ইউএনও) মাফফারা তাসনীন ও তিনি ঘটনাস্থলে আছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রাক খাদে পড়ে শামছুল ইসলাম (৪৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের দুবলারবিল এলাকায় এ দুঘর্টনা ঘটে।

নিহত শামছুল ইসলাম একই ইউনিয়নের মাটিকোড়া গ্রামের মৃত আবদুল কুদ্দুছের ছেলে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য হামিদুল ইসলাম গণমাধ্যমকে জানান, বালু ব্যবসায়ী শামছুল ট্রাকে বালু নিয়ে ঘাটিনা এলাকা থেকে মাটিকোড়ায় আসছিলেন। পথে দুবলারবিল এলাকায় এসে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে ট্রাকের উপরে থাকা শামছুল ঘটনাস্থলেই মারা যান।

উল্লাপাড়া ফায়ার সাভির্স অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার দিয়ানাতুল হক দিনার গণমাধ্যমকে জানান, খাদে পানি রয়েছে। ট্রাকের নিচে পানিতে আর কেউ আটকা পড়েছেন কিনা খুঁজে দেখা হচ্ছে।

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের গাজারিয়া উপজেলার ভবেরচরে কাভাডর্ভ্যান ও লং ভেহিক্যালের (লম্বা লরি) মুখোমুখি সংঘষের্ কাভাডর্ভ্যানের চালক মো. শামিম (২৩) নিহত হয়েছেন।

নিহত শামীম ভোলা জেলার মো. মোস্তাফিজুরের ছেলে। মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলায় এ দুঘর্টনা ঘটে।

ভবেরচর হাইওয়ে পুলিশ ফঁাড়ির ইনচাজর্ আলমগীর হোসেন গণমাধ্যমকে জানান, ভোরে ভবেরচরে কুমিল্লাগামী একটি কাভাডর্ভ্যান ও ঢাকাগামী একটি লং ভেহিক্যালের মুখোমুখি সংঘষর্ হয়। এ সময় ঘটনাস্থলেই কাভাডর্ভ্যান চালক শামিম নিহত হন। এতে অপর গাড়ির চালকও আহত হয়েছেন। তার নাম জানা যায়নি। তাকে কুমিল্লার দাউদকান্দি উপজেলার একটি হাসপাতালে ভতির্ করা হয়েছে। দুঘর্টনাকবলিত গাড়ি দুটি হাইওয়ে থানা হেফাজতে রাখা হয়েছে।

চট্টগ্রাম : চট্টগ্রামের সীতাকুÐে ক?াভাডর্ভ্যান উল্টে বাদল দাস (৪৫) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে আরও ২ জন।

নিহত বাদল দাস বাড়বকুÐ চারালকান্দি ৯নং ওয়াডের্র দেবনান্দ দাসের পুত্র। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতির্ করা হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ৬টার সময় উপজেলার বাড়বকুÐ ইউনিয়নের চারালকান্দি এলাকার পিএইচপি গøাস ফ্যাক্টরির সামনে এ দ?ুঘর্টনা ঘটে।

জানা যায়, চট্টগ্রামমুখী একটি কাভাডর্ভ্যান (ঢাকা মেট্রো-উ ১৪-০০১৩) নিয়ন্ত্রণ হারিয়ে ডিভাইডারের ওপর উঠে আরেকটি ট্রাকের ওপর পড়ে। এ সময় বাদল দাস নামে এক পথচারী ঘটনাস্থলেই নিহত হয়। আহত হয় বজলু রহমান (৫০) ও মানিক মিয়া (২৮) নামে ২ যুবক।

শেরপুর : শেরপুরে উপজেলার গৌরদার এলাকায় বাস-ট্রাক মুখোমুখি সংঘষের্ ট্রাকচালক মো. নাহিদ মিয়া (২৮) নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও ১৭ যাত্রী।

নাহিদ শেরপুর সদর উপজেলার সুলতানপুর বাজিতখিলা এলাকার মৃত ফকির উদ্দিনের ছেলে। মঙ্গলবার সকাল ৯টার দিকে এ দুঘর্টনা ঘটে।

নকলা থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি) খান মোহাম্মদ আব্দুল হালিম সিদ্দিকি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

কুমিল্লা : কুমিল্লার বুড়িচংয়ে বাসের চাপায় আবুল কালাম (৫০) নামে এক গাড়িচালক নিহত হয়েছেন। মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার নিমসার বাজার সংলগ্ন এলাকায় এ দুঘর্টনা ঘটে।

ময়নামতি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি) মাহবুবুর রহমান গণমাধ্যমকে জানান, বাসের চাপায় এক গাড়িচালক নিহত হয়েছেন বলে শুনেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<7994 and publish = 1 order by id desc limit 3' at line 1