শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

তিন দিন পর রাজধানীতে স্বাভাবিক জনজীবন

নতুনধারা
  ১২ নভেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

বাসের ভেঁপু বাজছে। বাস কন্ডাক্টর উচ্চকণ্ঠে একনাগাড়ে 'আসেন, জলদি আসেন, সায়েন্সল্যাব, ধানমন্ডি, কলাবাগান আসাদগেট, কল্যাণপুর, গাবতলী, মিরপুর' বলে যাত্রীদের ডাকাডাকি করছিলেন।

পাশ দিয়ে দ্রম্নতগতিতে হেঁটে চলেছে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পথচারীরা। সিগন্যালে আটকেপড়া এক রিকশাচালক অস্থির হয়ে কর্তব্যরত ট্রাফিক কনস্টেবলকে উদ্দেশ্য করে বলছিলেন, 'মামা, অনেকক্ষণ তো হইলো, এবার সিগন্যালটা ছাড়েন।'

এ দৃশ্যপট সোমবার সকাল ১০টায় রাজধানীর নিউমার্কেটের অদূরে নীলক্ষেত মোড়ের।

গত তিনদিন ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বিরূপ আবহাওয়ার কারণে রাজধানী ঢাকার লাখ লাখ বাসিন্দার স্বাভাবিক জীবনযাত্রা থমকে দাঁড়ায়। মেঘলা আকাশ ও দিনভর থেমে থেমে হালকা ও মাঝারি ধরনের বৃষ্টিতে রাজপথসহ বিভিন্ন সড়কে মানুষের উপস্থিতি ছিল তুলনামূলক কম। যানবাহনগুলোতেও যাত্রী সংখ্যা কমে আসে। খুব বেশি প্রয়োজন না হলে কেউ ঘরের বাইরেও বের হননি।

তবে গতকাল তিনদিন পর আগের মতোই নগরবাসীর স্বাভাবিক জীবনযাত্রা শুরু হয়। সকাল থেকেই রাস্তাঘাটে যানবাহন ও মানুষের উপস্থিতি বেশ চোখে পড়ে। তিনদিন পর সূর্যের দেখা মেলে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<75154 and publish = 1 order by id desc limit 3' at line 1