শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

এরশাদের সঙ্গে জোট করছে বাংলাদেশ খেলাফত মজলিস

যাযাদি রিপোটর্
  ১১ আগস্ট ২০১৮, ০০:০০

সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পাটির্র সঙ্গে নিবার্চনী জোট করতে যাচ্ছে শাইখুল হাদিস আল্লামা আজীজুল হক (রহ.) প্রতিষ্ঠিত অন্যতম ইসলামী রাজনৈতিক দল বাংলাদেশ খেলাফত মজলিস।

আজ বেলা ১১টায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে এক সম্মেলনের মাধ্যমে নিবার্চনী জোট গঠনের ঘোষণা দেবে দল দুটি। এতে উভয় দলের প্রধানসহ শীষর্স্থানীয় নেতারা উপস্থিত থাকবেন। বৃহস্পতিবার এ খবর নিশ্চিত করেন বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিন।

তিনি বলেন, ৬ দফা চুক্তির ভিত্তিতে আগামী জাতীয় সংসদ নিবার্চনকে কেন্দ্র করে এ জোট গঠন হচ্ছে। জোট গঠন উপলক্ষে অনুষ্ঠিতব্য সংবাদ সম্মেলনে উপস্থিত থাকবেন জাতীয় পাটির্র চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এবং বাংলাদেশ খেলাফত মজলিসের আমির প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমান। এ ছাড়াও দলের শীষর্পযাের্য়র নেতারা এ সময় উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

জানা যায়, বেশ কিছুদিন আলোচনা পযাের্লাচনার মাধ্যমে উভয় দলের নেতারা জোটভুক্ত হতে সম্মত হয়েছেন। এর ভিত্তিতে আজ সংবাদ সম্মেলনের মাধ্যমে জোটবদ্ধ হবে দল দুটি। আগামী জাতীয় সংসদ নিবার্চনকে কেন্দ্র করে এরই মধ্যে জোটের পরিধি বাড়ানোর উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পাটির্।

জাতীয় পাটির্র চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে গত বছর ৭ এপ্রিল ৫৮টি দল নিয়ে সম্মিলিত জাতীয় জোট নামের একটি জোটের আত্মপ্রকাশ হয়।

জোট গঠনের সময় এরশাদ বলেছিলেন, ‘স্বাধীনতার চেতনা এবং ইসলামী মূল্যবোধে বিশ্বাসী রাজনৈতিক দলগুলো এই জোটের অন্তভুর্ক্ত হতে পারবে। কোনো স্বাধীনতাবিরোধী রাজনৈতিক দলের স্থান এই জোটে হবে না।’ তিনি জোটের পরিধি আরও বাড়বে বলেও তখন ঘোষণা দেন।

জানতে চাইলে এ প্রসঙ্গে জাতীয় পাটির্র মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার শুক্রবার বলেন, জাতীয় পাটির্র সঙ্গে জোটভুক্ত হতে আরও অনেক দল আসবে। অনেক দল থেকে নেতারাও জাতীয় পাটিের্ত যোগ দেবে। কারণ সবাই মনে করে আগামী দিনের রাজনীতিতে জাতীয় পাটির্ই বড় ফ্যাক্টর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<7469 and publish = 1 order by id desc limit 3' at line 1