logo
রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ২২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

ডলার দেওয়ার নামে টাকা নিয়ে চম্পট দিতেন তিনি

ডলার দেওয়ার নামে টাকা নিয়ে চম্পট দিতেন তিনি
মিন্টু মিয়া
ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ২নং ক্যানোপির পার্কিং এলাকায় বিদেশগামী যাত্রীদের কাছে ডলার লাগবে কি না জিজ্ঞেস করতেন তিনি। কেউ লাগবে বললে তিনি এনে দেয়ার নাম করে টাকা চাইতেন। সহজ-সরল মনে যাত্রীরা সেই টাকা দিলে চম্পট দিতেন তিনি।

তবে শেষ পর্যন্ত বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের হাতে ধরা পড়তে হলো তাকে। নাম তার মিন্টু মিয়া (৩৫)। শনিবার বিকেল সাড়ে ৩টার দিকে বিমানবন্দরের বহিরাঙ্গনের ২নং ক্যানোপি এলাকা থেকে তাকে আটক করা হয়।

মিন্টু মিয়া নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার কায়েতপাড়া গ্রামের সাদেক মিয়ার পুত্র। আটক করার সময় তার কাছে ৪৬টি দেশের মুদ্রা পাওয়া যায়।

আর্মড পুলিশ জানায়, বিদেশগামী যাত্রীদের কাছে ডলার লাগবে কি না জিজ্ঞেস করতেন মিন্টু মিয়া। সরল মনে কেউ ডলারের জন্য তাকে টাকা দিলে মিন্টু সেই টাকা নিয়ে চম্পট দিতেন। শনিবারও এভাবে যাত্রীদের ডাকতে থাকলে তাকে আটক করেন আর্মড পুলিশের সদস্যরা।

পরে তার দেহ তলস্নাশি করে ৪৬ দেশের অচল-সচল মুদ্রা উদ্ধার করে আর্মড পুলিশ। সাধারণত বিভিন্ন দেশের মুদ্রা দেখিয়ে তিনি বিদেশগামী যাত্রীদের আস্থা অর্জনের চেষ্টা করতেন।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন বলেন, মিন্টুকে যাত্রী হয়রানি ও গণউপদ্রব তৈরির অভিযোগে বিমানবন্দর ম্যাজিস্ট্রেট কোর্টে সোপর্দ করা হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে