শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চাকরির নামে প্রতারণা কক্সবাজারে আটক ৪

কক্সবাজার প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

কক্সবাজারে বিএমএম ফাউন্ডেশন নামে একটি প্রতিষ্ঠানে চাকুরিতে নিয়োগ পরীক্ষার নামে প্রতারণার অভিযোগে চার প্রতারককে আটক করেছে পুলিশ। পরীক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে পুলিশের একদল ঘটনাস্থলে পৌঁছে প্রতারকদের আটক করে থানায় নেয়া হয়।

শুক্রবার দুপুর ১২টার দিকে শহরের খুরুশকুল রাস্তার মাথাসংলগ্ন শহীদ তিতুমির ইনস্টিটিউটের পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়েছে। এসময় পরীক্ষার খাতা, প্রশ্নপত্রসহ আনুষঙ্গিক সরঞ্জাম উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- প্রতিষ্ঠানটির চেযারম্যান এস এম মাসুম বিলস্নাহ, ফিন্যান্স অফিসার শাহাদাত হোসেন খান, পরীক্ষা নিয়ন্ত্রক জালাল উদ্দিন ও মোহাম্মদ ইউনুস। বিএমএম ফাউন্ডেশন এই প্রতিষ্ঠানটির ঠিকানা দেয়া হয়েছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া।

জানা গেছে, বিএমএম ফাউন্ডেশনে তিনটি পদে ১৪ জনকে চাকরি দেয়ার কথা। উক্ত পদের জন্য আবেদন করেন ১২০০ জন। সবাইকে প্রতিষ্ঠান থেকে এসএমএস-এর মাধ্যমে আগেই পরীক্ষার তারিখ, সময় ও স্থান জানিয়ে দেয়া হয়। শুক্রবার সকাল ১০টায় নির্ধারিত কেন্দ্রে পরীক্ষা শুরুর আগে প্রত্যেক প্রার্থীর কাছ থেকে ৩০০ টাকা করে রেজিস্ট্রেশন ফি দাবি করে আয়োজকরা। এতে করে পরীক্ষা দিতে আসা সবাই ক্ষিপ্ত হয়ে উঠে এবং প্রতিবাদ জানাতে থাকে। এক পর্যায়ে আয়োজকদের পরীক্ষা কেন্দ্রের ভেতরে আটক রাখা হয়।

পরীক্ষা দিতে আসা কলিমউলস্নাহ, সুলতান মনসুর, কাউছার আহমেদ, বিপস্নব পাল, আবদুল মতিন আযাদসহ অনেকে বলেন, আমাদের প্রত্যেকের কাছ থেকে প্রতিষ্ঠানটির কর্তারা ৩ শত টাকা করে রেজিস্ট্রেশন ফি দাবি করে। যারা দিতে পারবে না তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না। অথচ এ ব্যাপারে আমাদের কাউকে আগে জানানো হয়নি। তারা আরও বলেন, বিএমএম ফাউন্ডেশনের কর্তারা পরীক্ষা নিতে গেলেও স্বপক্ষে কোনো ডকুমেন্টস দেখাতে পারেনি। পরীক্ষার আগেই অনেক পরীক্ষার্থীর হাতে হাতে টাকা বিনিময়ে উত্তরপত্র পেয়েছেন। যা দেখে ক্ষুব্ধ হয়ে উঠে পরীক্ষার্থীরা। খবর পেয়ে পুলিশ এসে ৪ প্রতারককে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায়।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ফরিদ উদ্দিন খন্দকার পিপিএম জানান, বিএমএম ফাউন্ডেশনের চাকুরিতে নিয়োগ পরীক্ষা নামে প্রতারণার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে। জব্দ করা হয়েছে। পরীক্ষা সরঞ্জামাদি। এ ব্যাপারে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনার সঠিক তদন্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66695 and publish = 1 order by id desc limit 3' at line 1