শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সাবেক সমাজকল্যাণমন্ত্রী সৈয়দ মহসিন আলীর ৪র্থ মৃতু্যবার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার
  ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০
সৈয়দ মহসিন আলী

সাবেক সমাজকল্যাণমন্ত্রী ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলীর ৪র্থ মৃতু্যবার্ষিকী আজ। এ উপলক্ষে শনিবার সকালে সৈয়দ শাহ মোস্তফা (র.) মাজার প্রাঙ্গণস্থ তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন পরিবারের সদস্য, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। পরে নিজ বাসভবনে আলোচনা, কোরআন তেলাওয়াত, ফাতেহা পাঠ, মিলাদ মাহফিল ও শিরনি বিতরণের আয়োজন করেছে মহসিন আলী ফাউন্ডেশন।

তিনি ১৯৯২ সালে স্থানীয় সরকার, পলস্নী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে শ্রেষ্ঠ পৌরসভা চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৯৮-২০০৫ পর্যন্ত মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের মনোনয়নে সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-৩ আসন থেকে জাতীয় সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। এরপর একই বছর ১২ জানুয়ারি মন্ত্রী হিসেবে শপথ নেন এবং মৃতু্যর আগ পর্যন্ত সমাজকল্যাণমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66693 and publish = 1 order by id desc limit 3' at line 1