শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
শার্শায় নিজগৃহে গৃহবধূ ধর্ষণ

তিন আসামি তিন দিনের রিমান্ডে তদন্ত কমিটির সময় বৃদ্ধি

যশোর প্রতিনিধি
  ০৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

যশোরের শার্শায় নিজঘরে গৃহবধূ গণধর্ষণ মামলায় গ্রেফতার তিন আসামির রিমান্ড মঞ্জুর করেছে আদালত। রোববার দুপুরে আদালত ওই আসামিদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। অন্যদিকে, ঘটনা তদন্তে পুলিশের গঠিত কমিটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য সময়সীমা বৃদ্ধি করা হয়েছে। রোববার এই প্রতিবেদন দাখিলের কথা থাকলেও কমিটিকে নতুন করে সাত কার্যদিবস সময় দেয়া হয়েছে।

আদালত সূত্র জানিয়েছে, শার্শায় নিজঘরে গৃহবধূ গণধর্ষণ মামলায় গ্রেফতার তিন আসামিকে রোববার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। আদালতের বিচারক সাইফুদ্দিন হুসাইন শুনানি শেষে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামিরা হলেন- শার্শার চটকাপোতা গ্রামের কামরুজ্জামান ওরফে কামরুল, লহ্মণপুর গ্রামের আব্দুল লতিফ ও আব্দুল কাদের।

তদন্ত কর্মকর্তা পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পরিদর্শক শেখ মোনায়েম হোসেন বলেন, রোববার শুনানি শেষে বিচারক তিন আসামির তিনদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন। ইতোমধ্যে আসামিদের রিমান্ডে নেয়া হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। রিমান্ড শেষে আসামিদের ডিএনএ টেস্টের জন্য আলামত সিআইডিতে পাঠানো হবে। অজ্ঞাত আসামি প্রসঙ্গে তদন্ত কর্মকর্তা শেখ মোনায়েম হোসেন বলেন, অজ্ঞাত আসামি শনাক্তে তদন্ত চলছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত মন্তব্য করা ঠিক হবে না।

এদিকে, গৃহবধূ ধর্ষণের ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ সালাউদ্দিন শিকদারকে প্রধান ও নাভারণ সার্কেলের সহকারী পুলিশ সুপার জুয়েল ইমরান ও কোর্ট ইন্সপেক্টর ফকির আজিজুর রহমানকে সদস্য করে কমিটি গঠন করা হয়। সেই কমিটির তিন কর্মদিবসের মধ্যে রোববার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে কমিটি তদন্ত প্রতিবেদন জমা দেয়নি। কমিটির পক্ষ থেকে আরও সাত কর্মদিবস সময় বৃদ্ধির আবেদন করা হয়েছে।

এ প্রসঙ্গে পুলিশ সুপার মঈনুল হক বলেন, তদন্ত কমিটি আরও সাত কর্মদিবস সময় বৃদ্ধির আবেদন করেছে। আবেদন মঞ্জুর করা হয়েছে।

জানা যায়, গত ২ সেপ্টেম্বর শার্শা উপজেলার লহ্মণপুর এলাকায় ওই গৃহবধূর বাড়িতে গভীর রাতে যান এসআই খায়রুল, সোর্স কামরুলসহ চারজন। তারা ওই গৃহবধূর কাছে পঞ্চাশ হাজার টাকা দাবি করেন। টাকা না দেয়ায় ক্ষিপ্ত হয়ে এসআই খায়রুল ও কামরুল তাকে ধর্ষণ করেন বলে ওই গৃহবধূ অভিযোগ করেন। ৩ সেপ্টেম্বর ভিকটিম শার্শা থানায় তিনজনের নাম উলেস্নখসহ অজ্ঞাত একজনের নামে মামলা করেন। মামলাটি বৃহস্পতিবার পুলিশ হেড কোয়ার্টার্সের নির্দেশে তদন্তের দায়িত্ব পায় পিবিআই যশোর। মামলার তদন্ত কর্মকর্তা নিযুক্ত করা হয় ইন্সপেক্টর শেখ মোনায়েম হোসেনকে। দায়িত্ব পেয়েই ৬ সেপ্টেম্বর তিনি ওই গৃহবধূ বাড়ি পরিদর্শন ও জবানবন্দি গ্রহণ করেন।

এর আগে গত ৩ সেপ্টেম্বর সকালে ওই গৃহবধূ নিজেই ধর্ষণের অভিযোগ তুলে যশোর জেনারেল হাসপাতালে ডাক্তারি পরীক্ষা করাতে এলে বিষয়টি জানাজানি হয়। ওইদিন রাতেই শার্শা থানায় মামলা করেন গৃহবধূ। মামলায় এসআই খায়রুলের নাম উলেস্নখ ছাড়া আসামি করা হয় কামরুজ্জামান ওরফে কামরুল, লহ্মণপুর এলাকার আব্দুল লতিফ, আব্দুল কাদের ও এক অজ্ঞাত আসামি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<66105 and publish = 1 order by id desc limit 3' at line 1