শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গা প্রত্যাবাসনে কলম্বোর সমর্থন চায় ঢাকা

যাযাদি রিপোর্ট
  ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

রোহিঙ্গা প্রত্যাবাসনে শ্রীলঙ্কার সমর্থন চেয়েছে বাংলাদেশ। একই সঙ্গে, দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে সম্মত হয়েছে দুই দেশ। সম্প্রতি বাংলাদেশ ও শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে এক বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশন (আইওআরএ) সম্মেলনে যোগ দিতে ঢাকায় আসেন শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী তিলক মারাপানা। গত ৪ থকে ৫ সেপ্টেম্বর এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ঢাকা সফরকালে হোটেল ইন্টারকন্টিনেন্টালে লঙ্কান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পার্শ্ববৈঠক করেন ড. মোমেন।

বৈঠকে রোহিঙ্গা সঙ্কট তুলে ধরেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী। তিনি জানান, রোহিঙ্গা সঙ্কটের সমাধান না হলে এ অঞ্চলের নিরাপত্তা ব্যাহত হবে। এ সঙ্কট সমাধানে শ্রীলঙ্কার সমর্থন চান ড. মোমেন।

বৈঠকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে বাণিজ্য বাড়ানোর বিষয়েও আলোচনা হয়। ড. এ কে মোমেন বাংলাদেশ থেকে ওষুধ নেওয়ার জন্য শ্রীলঙ্কাকে অনুরোধ জানান। এছাড়া বঙ্গোপসাগরে সমুদ্র পর্যটন উন্নয়নে জোর দিয়েছেন শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<65794 and publish = 1 order by id desc limit 3' at line 1