logo
সোমবার ২৬ আগস্ট, ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬

  নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা   ১৬ মে ২০১৯, ০০:০০  

আলাউদ্দিন খাঁ মহাবিদ্যালয়ের অধ্যক্ষের দুর্নীতির তদন্ত শুরু

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নে সুর সম্রাট আলাউদ্দিন খাঁ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. জাকির হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের তদন্ত শুরু হয়েছে।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের জনবল কাঠামো এবং এমপিও নীতিমালাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে অবৈধভাবে চুক্তিভিত্তিক নিয়োগসহ ব্যাপক অনিয়ম ও অভিযোগ ওঠায় তার বিরুদ্ধে এ তদন্ত চলছে।

তদন্ত কর্মকর্তা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মাসুদ বুধবার সাংবাদিকদের এ তথ্য জানান।

উলেস্নখ্য, কলেজের বিদ্যোৎসাহী সদস্য মোহাম্মদ সফিউলস্নাহ্‌ ও অভিভাবক সদস্য অজিত চন্দ্র চৌধুরী কুমিলস্না মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান বরাবরে অধ্যক্ষের নানা দুর্নীতি বিষয়ে অভিযোগ করেন।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে বোর্ডের নির্দেশনা অনুযায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তাকে এ তদন্ত কার্যক্রম পরিচালনার নির্দেশ দেন।

জানা গেছে, অধ্যক্ষ কমিটির কতিপয় সদস্যের সহযোগিতায় সরকারি ব্যাংক থেকে কলেজের হিসাব বেসরকারি ব্যাংকে স্থানান্তরের মাধমে একক স্বাক্ষরে পরিচালনা করছেন, যা নীতিমালা বহির্ভূত।

এবং অবৈধ চুক্তিভিত্তিক নিয়োগ দেয়ায় কলেজ ফান্ড থেকে অধ্যক্ষের বেতন ধরা হয়েছে ৪৪ হাজার টাকা। এত টাকা বেতন দেয়ার কারণে পাঁচ মাস যাবৎ শিক্ষক-কর্মচারীগণ কলেজ অংশের বেতন-ভাতা পাচ্ছেন না। এ নিয়ে শিক্ষক-কর্মচারীগণের মধ্যে চলছে চাপা উত্তেজনা।

এ ব্যাপারে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ মো. জকির হোসেন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন এবং এসব বিষয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে