শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মিজার্ ফখরুলকে ‘বোঝেন’ কাদের

যাযাদি রিপোটর্
  ২১ জানুয়ারি ২০১৯, ০০:০০
ওবায়দুল কাদের

বিএনপির মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীরের ইদানীংকার আচরণের একটি ব্যাখ্যা দঁাড় করিয়েছেন তার প্রধান রাজনৈতিক প্রতিপক্ষ দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক বলেছেন, নিবার্চনে ভরাডুবির পর দলের মধ্যেও প্রতিক‚ল অবস্থার মধ্যে পড়ে সরকারকে আক্রমণ করে বক্তব্য দিয়ে যাচ্ছেন বিএনপির মহাসচিব।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নিবার্চনের পর বিভিন্ন কমর্সূচি ও অনুষ্ঠানে ফখরুল বলছেন, আওয়ামী লীগ ভোট ডাকাতি করে ক্ষমতায় আছে।

নিবার্চনে বিজয় উদযাপনে আওয়ামী লীগের শনিবারের কমর্সূচি ধরে তিনি বলেছিলেন, এই নিবার্চনে নৈতিক ‘পরাজয়’ ঘটেছে আওয়ামী লীগের, সেটা ‘ঢাকতেই’ এই বিজয় উৎসব করছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রোববার ঢাকার বনানীর সেতু ভবনে এক মতবিনিময় সভায় তার কাছে বিএনপির বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চান সাংবাদিকরা।

তখন কাদের বলেন, আগে মিজার্ ফখরুল ইসলামকে দল সামলাতে বলেন, নিজের ঘর সামলাতে বলেন, ঘরেই উনি বিপদে আছেন।

ফখরুলের সাম্প্রতিক নানা বক্তব্য ধরে তিনি বলেন, এখন সরকারকে বেশি বেশি আক্রমণ করছেন কেন? মাঝে মাঝে আমাকেও। এই আক্রমণ কেন করছেন সেটা আমরা বুঝি।

কারণ তার দল থেকেই তাকে সরকারের দালাল বলছে। কাজেই এই অপবাদ থেকে মুক্তি পাওয়ার জন্য বেশি বেশি করে সরকারবিরোধী

বক্তব্য ?উনি দেবেন, এটাই স্বাভাবিক।

ভোটে হারের পর বিএনপি নিবার্চনকে প্রশ্নবিদ্ধ করতে দেশে-বিদেশে অপপ্রচার চালিয়েও ব্যথর্ হয়েছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, এখন নিবার্চন নিয়ে যে বিষয়টা তারা বলছে, এটা পরাজিতের মুখে ব্যথর্তার প্রলাপ ছাড়া আর কিছু না। পরাজিতের মুখে ব্যথর্তার প্রলাপ আমরা শুনতে পাচ্ছি।

ভোট নিয়ে অভিযোগকারী ফখরুলকে পাল্টা প্রশ্নে কাদের বলেন, উনি যে নিবার্চনে জিতলেন, নিবার্চনটা নিরপেক্ষ না হলে উনি জিতলেন কেমন করে? মিজার্ ফখরুল নিবার্চনে জিতলেন কেমন করে?”

তিন দিন আগে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে বিএনপি মহাসচিব ফখরুলের অনুপস্থিত থাকা নিয়ে কাদের বলেন, তিনি অসুস্থতার অজুহাত দেখিয়ে ঐক্যফ্রন্টের মিটিংয়ে যাননি, এটা কেন? আসলে কি তিনি অসুস্থ? এটা রাজনৈতিক অসুস্থতা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33175 and publish = 1 order by id desc limit 3' at line 1