মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের সব দূতাবাসকে ঢাকার সতকর্বাতার্

যাযাদি রিপোটর্
  ২১ জানুয়ারি ২০১৯, ০০:০০

কুয়েতের মতো পরিস্থিতি এড়াতে বাংলাদেশের সব দূতাবাসকে সতকর্বাতার্ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

কুয়েতে বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশি শ্রমিকদের হামলার ঘটনার প্রতি ইঙ্গিত দিয়ে এ ধরনের ঘটনা যাতে আর কোথাও না ঘটে, সে জন্য প্রবাসীদের আহŸান জানিয়েছে মন্ত্রণালয়।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন সংশ্লিষ্টদের এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য তাগিদ দিয়েছেন। কুয়েতের মতো পরিস্থিতি যেন বিদেশে বাংলাদেশের কোনো দূতাবাসে আর না ঘটে, সে জন্য সতকর্ও করেছেন।

উল্লেখ্য, কুয়েতের লেসকো কোম্পানিতে কমর্রত বাংলাদেশি শ্রমিকদের আক্রমণে কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলরসহ তিনজন আহত হন। স্থানীয় পুলিশ আসার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ সময় বেশ কিছুসংখ্যক শ্রমিককে পুলিশ গ্রেপ্তার করে।

ইতিমধ্যে কুয়েতে বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ সরকারের পক্ষ থেকে তাদের দ্রæত মুক্ত করার পদক্ষেপ নেয়া হয়েছে।

জানা গেছে, বাংলাদেশি শ্রমিকদের কয়েক মাসের বেতন বকেয়া বিষয়ে দেশটির লেসকো কোম্পানির মালিককে কুয়েতে বাংলাদেশ দূতাবাসে ডেকে পাঠানো হয়েছিল।

বৈঠকে ওই কোম্পানি ৫ ফেব্রæয়ারির মধ্যে বেতন পরিশোধ ও আকামা নবায়নসহ সব সমস্যা সমাধানে রাজি হয়। বৈঠক শেষে কোম্পানির মালিকপক্ষ বের হয়ে এলে শ্রমিকদের রোষানলে পড়েন।

এ সময় বাংলাদেশি শ্রমিকদের আক্রমণে কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলরসহ তিনজন আহত হন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33174 and publish = 1 order by id desc limit 3' at line 1