logo
  • Wed, 18 Jul, 2018

  যাযাদি রিপোটর্   ১৩ জুলাই ২০১৮, ০০:০০  

তিন সিটির ভোট যেন প্রশ্নবিদ্ধ না হয়, সতকর্তা

বিএনপি জাতীয় নিবার্চনে আসবে, আশা সিইসির

বিএনপি জাতীয় নিবার্চনে  আসবে, আশা সিইসির
কে এম নুরুল হুদা
প্রধান নিবার্চন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, ‘আমি এখনো আশা করি, বিএনপি নিবার্চনে আসবে। আমরা সবাইকে নিয়ে নিবার্চন করব। নিবার্চনের পরিবেশ ভালো আছে, ভালো থাকবে।’

বৃহস্পতিবার আগারগাঁওয়ে নিবার্চন ভবনে তিন সিটির নিবার্চন নিয়ে আইনশৃঙ্খলা বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এ কথা বলেন।

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নিবার্চন যেন প্রশ্নবিদ্ধ না হয় সে বিষয়ে বৈঠকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্টদের সতকর্ করেন সিইসি।

পাশাপাশি ভোটের পরিবেশ ‘ভালো’ রেখে সবার জন্য সমান সুযোগ সৃষ্টির প্রতিশ্রæতিও দেন তিনি।

আসছে ৩০ জুলাই তিন সিটির ভোট সামনে রেখে এ বৈঠকে নিবার্চন কমিশনার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থা ও বিভাগের শীষর্ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, ‘সিটি নিবার্চন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সেজন্য সংশ্লিষ্টদের নিদের্শনা দেয়া হয়েছে। বাড়তি ব্যবস্থার প্রয়োজন হয় না। আইনের কোনো পরিবতর্ন হয়নি। আইন অনুযায়ীই ব্যবস্থা নেয়া হবে।’

গত ১৫ মে খুলনা এবং ২৬ জুন গাজীপুর সিটি নিবার্চনে বিএনপির প্রাথীের্দর হারিয়ে মেয়র নিবাির্চত হন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রাথীর্রা।

দুই নিবার্চনেই ব্যাপক ভোট জালিয়াতির অভিযোগ তুলে নিবার্চন কমিশন পুনগর্ঠনের দাবি জানিয়েছে বিএনপি। পযের্বক্ষক সংস্থাগুলোও ওই দুই নিবার্চনে অনিয়মের কথা বলেছে।

আইনশৃঙ্খলা বৈঠকের শুরুতেই সিইসি উপস্থিত সবার উদ্দেশে বলেন, ‘এখন থেকে দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নিবার্চনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে যাব। সুতরাং সেই প্রস্তুতির পূবর্কালে এই তিন সিটি নিবার্চন আমাদের নিবার্চন কমিশন, মাঠপযাের্য় যারা এই নিবার্চন পরিচালনা করবেন এবং এই নিবার্চনে সহায়তাকারী সব কমর্কতার্সহ সবার জন্য অত্যন্ত গুরুত্বপূণর্।’

খালেদা জিয়া কারাগারে থাকায় আগামী ৩০ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নিবার্চনে বিএনপির অংশ নেয়ার বিষয়ে নানামুখী আলোচনার প্রেক্ষাপটে সাংবাদিকদের প্রশ্নে বৈঠকের পর সিইসি বলেন, বিষয়টি আদালতের। তবে দলটি নিবার্চনে অংশ নেবে বলে আশা রাখেন তিনি।

নিবার্চন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম ছাড়াও আইজিপি, র‌্যাব মহাপরিচালক, তিন বিভাগীয় কমিশনার, রিটানির্ং কমর্কতার্ এবং বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর ঊধ্বর্তন কমর্কতার্রা বৈঠকে উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

জেজেডি ফ্রেন্ডস ফোরাম
অাইন ও বিচার

উপরে
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near 'WHERE news_id=3292' at line 3