logo
বুধবার ২৩ জানুয়ারি, ২০১৯, ১০ মাঘ ১৪২৫

  নাটোর প্রতিনিধি   ১২ জানুয়ারি ২০১৯, ০০:০০  

আবেদনের সঙ্গে সঙ্গেই নাটোরে বিদ্যুৎ সংযোগ

‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’- এ ¯েøাগান বস্তবায়নের লক্ষ্যে নাটোরে পল্লীবিদ্যুৎ সমিতির ‘আলোর মিছিল’ কাযর্ক্রমের যাত্রা শুরু হয়েছে। এর মাধ্যমে গ্রাহকদের মধ্যে দ্রæততার সাথে বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে।

জানা গেছে, প্রাথমিকভাবে পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর আওতায় এ কাযর্ক্রম শুরু করা হয়েছে। ফলে কোনো রকম হয়রানি বা ঘুষ ছাড়াই গ্রাহকরা বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন।

সরেজমিন নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া, উলুপুর, ছাতনী, পÐিতপুরসহ বেশ কয়েকটি গ্রামে ঘুরে দেখা গেছে, দীঘর্ দিন ধরে এসব গ্রামে বিদ্যুতের খঁুটি থাকলেও বিদ্যুৎ সংযোগ ছিল না। অনেকেই পল্লীবিদ্যুৎ সমিতির অফিসে টাকা জমা দিয়েও বছরের পর বছর ধরে বিদ্যুৎ সংযোগ পাননি। এ নিয়ে পল্লীবিদ্যুৎ সমিতির ওপর মানুষের ছিল শুধুই অভিযোগ আর অভিযোগ। বতর্মানে ‘আলোর মিছিল’ যাত্রা শুরু করার পর এসব অভিযোগ আর নেই।

নাটোর পল্লীবিদ্যুৎ সমিতি-১ সূত্রে জানা গেছে, বিদ্যুৎ অফিসের লোকজন ‘আলোর মিছিল’ কাযর্ক্রমের আওতায় গাড়িতে করে সংযোগের সব সরঞ্জাম নিয়ে গ্রাহকদের বাড়ি বাড়ি গিয়ে হাজির হবেন। যে গ্রাহক মিটার নেয়ার জন্য সরকারি কোষাগারে টাকা জমা দিয়েছেন সেসব গ্রাহককে সাথে সাথেই বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। এ ছাড়া আলোর মিছিলের কাছে এসে যদি কোনো গ্রাহক মিটার নেয়ার জন্য সরকার নিধাির্রত অথর্ জমা দেন তাহলে তিনিও সাথে সাথেই বিদ্যুৎ সংযোগ পাবেন।

দিঘাপতিয়া গ্রামের কয়েকজন গ্রাহক জানান, আগে বিদ্যুৎ সংযোগ নিতে দরখাস্ত করার পর বছরের পর বছর ঘুরেও সংযোগ পাওয়া যেত না। কিন্তু এখন দরখাস্ত করার পর পরেই বাড়িতে এসে বিদ্যুৎ সংযোগ দেয়া হচ্ছে। এতে করে হয়রানির হাত থেকে রেহাই পেয়েছেন তারা।

এ ব্যাপারে জানতে চাইলে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সহকারী জেনারেল ম্যানেজার (সেবা) নূরে আলম জানান, গ্রাহকরা যেন দালালদের হাতে না পড়ে এবং কোনো কারণে হয়রানি না হয় সে জন্য এই ‘আলোর মিছিল’ কাযর্ক্রম শুরু করা হয়েছে।

এদিকে পল্লী বিদ্যুৎ সমিতির-১ এর জেনারেল ম্যানেজার সোহরাব হোসেন বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা মেনে তারা ঘরে ঘরে বিদ্যুৎ পেঁৗছে দিতে এই ‘আলোর মিছিল’ কাযর্ক্রম শুরু করেছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে