logo
  • Sun, 18 Nov, 2018

  যাযাদি রিপোটর্   ০৯ নভেম্বর ২০১৮, ০০:০০  

আলোচনা করে সিদ্ধান্ত নেয়ার নিদের্শ খালেদার

জাতীয় ঐক্যফ্রন্ট এবং ২০ দলের নেতাদের সঙ্গে আলোচনা করে নিবার্চনে অংশগ্রহণ বা বজের্নর ব্যাপারে চ‚ড়ান্ত সিদ্ধান্ত নিতে বলেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার নাইকো মামলায় খালেদা জিয়াকে কারাগারে নেয়ার পর সেখানে যান বিএনপি মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীর। এ সময় তাকে এ নিদের্শ দেন বলে দলের একাধিক নিভর্রযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, বিএনপি মহাসচিব বতর্মান রাজনৈতিক বাস্তবতা এবং সংলাপের বিভিন্ন বিষয় দলীয় প্রধানকে অবহিত করেন। এ সময় খালেদা জিয়া বলেছেন, ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে আলোচনার নিদের্শ দেন। তাদের মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত নেয়ার কথা বলেন।

আদালত থেকে মিজার্ ফখরুল সরাসরি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযার্লয়ে যান। সেখানে কয়েকজন নেতার সঙ্গে এ বিষয়টি নিয়ে আলোচনা করেন। সেই সূত্র ধরে এ তথ্য জানা গেছে।

বিএনপি নেতাদের সঙ্গে আলোচনা করে জানা গেছে, আন্দোলনে গেলেও আলোচনার পথ বন্ধ না করার পক্ষে বিএনপি। খালেদা জিয়ার এক মামলায় সাজা দ্বিগুণ করা, আরেক মামলায় সাত বছরের সাজা দেয়া, নেতাকমীের্দর গ্রেপ্তার অব্যাহত থাকলে নিবার্চন বজর্ন করার কোনো চিন্তা এখন পযর্ন্ত বিএনপি বা তার জোটের নেই। এ ক্ষেত্রে আন্দোলনের ধরন কী হবে, দিনক্ষণ ঠিক করতে আলোচনা চলছে। এ পরিপ্রেক্ষিতে বিএনপি মহাসচিব দলীয়প্রধানের সিদ্ধান্ত জানতে চান। সে জন্যই আদালতে যান তিনি। তবে খালেদা জিয়া তাকে চ‚ড়ান্ত সিদ্ধান্ত না দিয়ে জোট ও ঐক্যফ্রন্টের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিতে বলেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে