logo
  • Sat, 20 Oct, 2018

  যাযাদি রিপোটর্   ১২ অক্টোবর ২০১৮, ০০:০০  

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে সাংবাদিকদের অবস্থান কমর্সূচি

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে কালো কাপড় মুখে বেঁধে অবস্থান কমর্সূচি পালন করেছেন বিএনপি সমথির্ত সাংবাদিক ইউনিয়ন।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে এই কমর্সূচি পালিত হয়।

অবস্থান কমর্সূচি থেকে আগামী ১৭ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ ও বিক্ষোভের নতুন কমর্সূচি ঘোষণা করা হয়।

অবস্থান কমর্সূচিতে বিএফইউজের সাবেক সভাপতি শওকত মাহমুদ বলেন, এই আইনের মাধ্যমে আইনের শাসনের পতন ঘটতে যাচ্ছে। এমন ঘৃণিত আইন বিশ্বের কোথাও আছে বলে আমার জানা নেই।

ডিজিটাল নিরাপত্তা আইনের বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহŸান জানিয়ে বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী বলেন, স্বাধীন দেশে এমন আইন বাস্তবায়ন হতে পারে না। এটা বাক-স্বাধীনতা ও গণতন্ত্রের পরিপন্থি।

এই আইন বাতিলের দাবিতে আমরা রাজপথে আছি, থাকব। যতদিন সরকার আইনটি বাতিল না করবে, ততদিন আমরা আন্দোলন চালিয়ে যাব।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরী বলেন, সাংবাদিকতার ভাগ্য এখন আইন প্রয়োগকারী সংস্থার ওপর নিভর্র করবে। পুলিশের দ্বারা এই কালো ও নিকৃষ্টতম আইনের অপব্যবহার হবে বলে আমরা আশঙ্কা প্রকাশ করছি।

বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজীর সভাপতিত্বে ও সহকারী মহাসচিব মতিউর রহমানের পরিচালনায় সমাবেশে সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি নুরুল আমিন রোকন, সহসভাপতি মোদাব্বের হোসেন, ডিইউজের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, ফটো জানাির্লস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা, সাবেক সভাপতি একেএম মহসিন ও বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ বক্তব্য রাখেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে