logo
  • Sat, 20 Oct, 2018

  যাযাদি রিপোটর্   ১২ অক্টোবর ২০১৮, ০০:০০  

সরকারি হলো আরও ৩ কলেজ ও ১৯ মাধ্যমিক বিদ্যালয়

আরও তিনটি বেসরকারি কলেজ এবং ১৯টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ করেছে সরকার। যেসব উপজেলায় সরকারি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় নেই সেখানে একটি করে কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়কে সরকারি করা হচ্ছে।

সরকারিকৃত কলেজ শিক্ষক ও কমর্চারী আত্তীকরণ বিধিমালা-২০১৮ এর আলোকে ৮ অক্টোবর থেকে সরকারিকরণ করে বৃহস্পতিবার তিনটি কলেজ সরকারি করে আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

সরকারি হওয়া কলেজগুলো হলো- হবিগঞ্জের লাখাই উপজেলার লাখাই মুক্তিযোদ্ধা ডিগ্রি কলেজ, পিরোজপুরের ইন্দুরকানী ডিগ্রি কলেজ ও জয়পুরহাটের আক্কেলপুর মুজিবর রহমান কলেজ।

এ নিয়ে দেশে সরকারি কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা দঁাড়িয়েছে ৬২১টি। যেসব উপজেলায় সরকারি কলেজ নেই সেখানে একটি করে কলেজকে জাতীয়করণের

উদ্যোগের অংশ হিসেবে এসব প্রতিষ্ঠান সরকারিকরণ করা হচ্ছে।

সরকারি ১৯ মাধ্যমিক বিদ্যালয় আরো ১৯টি বেসরকারি মাধ্যমিক

বিদ্যালয়কে সরকারি করা হয়েছে। আদেশে বলা হয়েছে, সরকারি হওয়া এসব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরা অন্যত্র বদলি হতে

পারবেন না।

শরীয়তপুরের জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয় ও নড়িয়া বিহারী লাল পাইলট (মডেল) উচ্চ বিদ্যালয়, নওগঁার রানীনগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয় ও গোটগাড়ী শহীদ মামুন হাইস্কুল ও কলেজ, সিরাজগঞ্জের শাহজাদপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও বেলকুচি উপজেলার সোহাগপুর এস. কে. পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, বরগুনার বামনা উপজেলার সারওয়ারজাহান পাইলট উচ্চ বিদ্যালয়, বগুড়ার শিবগঞ্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারি করেছে সরকার।

শেরপুরের নকলা পাইলট উচ্চ বিদ্যালয় ও ঝিনাইগাতী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, পিরোজপুরের স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, দিনাজপুরের বেঁাচাগঞ্জের সেতাবগঞ্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইলের সখীপুর পিএম পাইলট মডেল স্কুল অ্যান্ড কলেজ, নরসিংদীর মনোহরদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, গাজীপুরের শ্রীপুর পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণ করা হয়েছে।

এছাড়া মানিকগঞ্জের সিংগাইর মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও দৌলতপুর উপজেলার দৌলতপুর পিএস মডেল উচ্চ বিদ্যালয়, পটুয়াখালীর দুমকী উপজেলার লেবুখালী হাবিবুল্লা মাধ্যমিক বিদ্যালয় সরকারি করেছে সরকার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে