logo
  • Sat, 20 Oct, 2018

  যাযাদি রিপোটর্   ১২ অক্টোবর ২০১৮, ০০:০০  

আদালতে বিদ্যুৎবিভ্রাটে ডিপিডিসির ৪ কমর্কতার্ বরখাস্ত

আলোচিত ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণাকালে একাধিকবার বিদ্যুৎবিভ্রাটের ঘটনায় সংশ্লিষ্ট ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) লালবাগ নেটওয়াকর্ অপারেশন অ্যান্ড কাস্টমার সাভিের্সর (এনওসি) চার কমর্কতাের্ক সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার দুপুরের ওই ঘটনায় বরখাস্ত চার কমর্কতার্ হলেন লালবাগের সুপারিনটেন্ডেন্ট ইঞ্জিনিয়ার (এসি) শাহজাহান আলী খান, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার আহসানুজ্জামান, অ্যাসিসট্যান্ট ইঞ্জিনিয়ার সাইদ হোসেন ও উপ-সহকারী পরিচালক মো. আবুল হোসেন।

পাশাপাশি এ ঘটনা তদন্তে দুটি কমিটি গঠন করা হয়েছে। বিদ্যুৎ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে যুগ্ম-সচিব শেখ ফায়েজুল আমিনকে প্রধান করে গঠিত কমিটিকে বৃহস্পতিবারের মধ্যেই তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

অন্যদিকে প্রধান প্রকৌশলী সারোয়ার ই কায়নাতকে প্রধান করে আরেকটি কমিটি গঠন করেছে ডিপিডিসি।

শেখ ফায়েজুল আমিন জানান, কমিটি গঠনের পর বুধবার রাতেই

ঘটনাস্থল সরেজমিন পরিদশর্ন করেছে কমিটি। দ্রæত সময়ের মধ্যে রিপোটর্ দেয়ার প্রস্তুতি চলছে।

বুধবার বেলা ১১-৩৭ মিনিটে মামলার রায় ঘোষণার জন্য পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে স্থাপিত ঢাকার এক নম্বর দ্রæত বিচার ট্রাইব্যুনালের এজলাসে ঢোকেন বিচারক শাহেদ নূর উদ্দিন। তিনি ঢোকার দুই মিনিটের মধ্যেই এজলাসকক্ষ থেকে বিদ্যুৎ চলে যায়। তখন মোবাইলের আলোতে রায় পড়া শুরু করেন বিচারক। এভাবে কয়েক মিনিট রায় পড়ার পর চাজর্লাইট আনা হয়। এই লাইটের আলোতে রায় পড়ে শোনান বিচারক। এরপর বিদ্যুৎ আসে। তখন পযের্বক্ষণ পড়া শুরু হয়। কিন্তু দুই মিনিট পর আবারও বিদ্যুৎ চলে যায়। তখন আবারও চাজর্লাইটে পযের্বক্ষণ পড়তে থাকে আদালত।

সে সময় ট্রাইব্যুনাল এলাকার বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে ছিল ডিপিডিসির।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near ') ORDER BY id' at line 1

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি

উপরে