logo
বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর, ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪

  সোনাতলা (বগুড়া) সংবাদদাতা   ২১ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

চিকিৎসক সংকটে সেবা ব্যাহত

বগুড়ার সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক সংকট চরমে উঠেছে। ৫০ শয্যা বিশিষ্ট ওই স্বাস্থ্য কমপ্লেক্সে ২৬ জন চিকিৎসক থাকার কথা থাকলে আছে মাত্র ৮ জন। এর মধ্যে আবার ২ জন ডেপুটেশনে রয়েছেন। বতর্মানে চিকিৎসা সেবা চলছে মাত্র ৬ জন চিকিৎসক দিয়ে। চিকিৎসক সংকটের কারণে এখানে চিকিৎসা নিতে আসা রোগীদের চরম বিড়ম্বনায় পড়তে হচ্ছে। এ ছাড়া চিকিৎসক সংকটের কারণে দীঘির্দন ধরে অপারেশন ও গভর্বতীদের সিজার বন্ধ রয়েছে হাসপাতলটিতে।

এখানে একজন বিশেষজ্ঞ চিকিৎসক থাকলেও অন্য কোনো বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসক নেই। এ ছাড়াও শূন্য রয়েছে আবাসিক মেডিক্যাল অফিসার পদটিও।

জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি প্রথম পযাের্য় ৩১ শয্যা বিশিষ্ট হাসপাতাল হিসেবে প্রতিষ্ঠিত হলেও ২০০৪ সালে বাড়িয়ে ৫০ শয্যায় উন্নীত করা হয়। ১৪ বছর আগে হাসপাতালের শয্যা সংখ্যা বাড়লেও বাড়েনি চিকিৎসক সংখ্যা।

এ উপজেলার ৭টি ইউনিয়নে প্রায় ২ লক্ষাধিক মানুষ বসবাস করে। অধিকাংশ মানুষ দরিদ্র ও নদীভাঙন কবলিত। যাদের চিকিৎসার একমাত্র পথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এ ছাড়া পাশ্বর্বতীর্ গাইবান্ধার সাঘাটা ও গোবিন্দগঞ্জের রোগীরাও চিকিৎসা নিতে এখানে আসে।

রোগীদের সঙ্গে কথা বললে জানা যায়, পযার্প্ত চিকিৎসক না থাকায় তারা সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এ ছাড়া প্রয়োজনীয় ওষুধও পাচ্ছেন না তারা।

এ বিষয়ে জানতে চইলে সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কমর্কতার্ ডা. মোস্তাফিজুর রহমান জানান, চিকিৎসক সংকটের বিষয়টি ঊধ্বর্তন কতৃর্পক্ষকে জানানো হয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে