logo
  • Mon, 19 Nov, 2018

  যাযাদি রিপোটর্   ১৪ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

সরকারি হলো আরও ৪৪ বিদ্যালয়

নতুন করে আরও ৪৪ মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব (সরকারি বিদ্যালয়) লুৎফুন নাহার স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জানা গেছে, বিভিন্ন সময়ে ১৩০টি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণে সম্মতি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয়করণের লক্ষ্যে এসব প্রতিষ্ঠানে নিয়োগ কাযর্ক্রমের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

জানা গেছে, দেশে পুরনো মোট সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সংখ্যা ৩৩৩টি। পরে ১২টি মডেল বিদ্যালয়সহ ১৩০ মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ করা হয়। বৃহস্পতিবার নতুন করে আরও ৪৪ বিদ্যালয় জাতীয়করণ করায় দেশে মোট সরকারি বিদ্যালয়ের সংখ্যা দঁাড়াল ৫০৭টি।

পরে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) কমর্কতার্রা সরেজমিন স্কুলগুলোর তথ্য সংগ্রহ করে প্রতিবেদন আকারে শিক্ষা মন্ত্রণালয়ে জমা দেন। এসব বিদ্যালয় জাতীয়করণ করতে দুটি তালিকায় শিক্ষা মন্ত্রণালয় থেকে চূড়ান্ত অনুমোদনের জন্য যাবতীয় কাগজপত্র প্রধানমন্ত্রীর কাযার্লয়ে পাঠানো হয়। পযার্য়ক্রমে এসব বিদ্যালয় জাতীয়করণের করে শিক্ষা মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করা হচ্ছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘আজ থেকে শিক্ষকরা সব প্রকার সরকারি সুবিধা পাবেন। জাতীয়করণ হওয়া শিক্ষাপ্রতিষ্ঠানের কোনো শিক্ষক অন্যত্র বদলি হতে পারবেন না।’
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে