logo
মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

  বিনোদন ডেস্ক   ০৯ এপ্রিল ২০২০, ০০:০০  

করোনায় মারা গেলেন কিংবদন্তি জন প্রাইন

করোনায় মারা গেলেন কিংবদন্তি জন প্রাইন
জন প্রাইন
করোনা এবার কেড়ে নিল কিংবদন্তি মার্কিন সংগীতশিল্পী জন প্রাইনকে। ৮ এপ্রিল শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ৭৩ বছর বয়সী এ তারকা। প্রাইনের পারিবারিক সূত্র জানায়, ৭ এপ্রিল যুক্তরাষ্ট্রের টেনেসির ভ্যান্ডারবিল্ট বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে তিনি মারা যান। গত মাস থেকে হাসপাতালটিতে তার চিকিৎসা চলছিল। তিনি আগে থেকে মুখমন্ডলের ক্যান্সারে ভুগছিলেন। ২৯ মার্চ প্রাইনের পরিবার জানায় তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্টে জানানো হয়, বর্ষীয়ান এই গায়কের অবস্থা সঙ্কটাপন্ন। এরপর ২ এপ্রিল তার স্ত্রী ফিওনা জানান, প্রাইন এখনও খুব অসুস্থ, তবুও তিনি আশা ছাড়ছেন না। কিন্তু শেষ পর্যন্ত জীবনযুদ্ধে হেরে গেলেন এই কিংবদন্তি।

ফোক গান দিয়ে ১৯৭০ সালে ক্যারিয়ার শুরু করেন জন প্রাইন। তবে তার প্রথম অ্যালবাম প্রকাশ পায় ১৯৭১ সালে। তিনি কেনলি ক্রিস্টোফরসন, বব ডিলান এবং জ্যাক ক্লেমেন্টের মতো কিংবদন্তি সংগীতশিল্পীদের সঙ্গে কাজ করেছেন। তার ১৫টি অ্যালবাম বিলবোর্ডের সেরা ২০০-র তালিকায় রয়েছে।

জন গান করতেন আত্মা দিয়ে। সুরের মূর্ছনায় খুব সহজেই শ্রোতাদের হৃদয়ে প্রবেশ করতে পারতেন। দুইবার তিনি গ্র্যামি অ্যাওয়ার্ড পেয়েছেন। গত বছর গ্র্যামিতে তাকে আজীবন সম্মাননা দিয়েছে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে