শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

বিনোদন রিপোর্ট
  ০৬ এপ্রিল ২০২০, ০০:০০

বিটিভিতে আবারও 'কোথাও কেউ নেই'

বিশিষ্ট কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের এক সময়ের তুমুল জনপ্রিয় নাটক ছিল 'কোথাও কেউ নেই'। নাটকটিতে বাকের ভাই চরিত্রে অভিনয় করেছিলেন আসাদুজ্জামান নূর। মুনা চরিত্রে অভিনয় করেছিলেন সুবর্ণা মুস্তফা। নাটকে দেখা যায় মুনাকে ভীষণ পছন্দ করেন বাকের ভাই। তবে মুনা এড়িয়ে যান তাকে। ওই নাটকে শেষ পর্যন্ত বাকের ভাইয়ের ফাঁসি হয়।

'কোথাও কেউ নেই' নাটকটি আবারও প্রচার করতে যাচ্ছে বাংলাদেশ টেলিভিশন। আজ সোমবার থেকে ধারাবাহিক নাটকটি প্রচার শুরু হচ্ছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিটিভির মহাপরিচালক এস. এম. হারুন-অর-রশীদ। এরপর দর্শক নন্দিত 'বহুব্রীহি' নাটকটিও প্রচারের পরিকল্পনা আছে বলে জানান বিটিভির মহাপরিচালক। হুমায়ূন আহমেদের লেখা এ ধারাবাহিক প্রযোজনা করেন নওয়াজিশ আলী খান। হারুন-অর-রশীদ বলেন, 'নব্বইয়ের দশকের দর্শকরা 'কোথাও কেউ নেই' নাটকটি দেখতেন মুগ্ধ হয়ে। 'বাকের ভাই' চরিত্রটির কথা এখনো মনে রেখেছেন মানুষ। করোনাভাইরাস প্রতিরোধে মানুষ এখন ঘরবন্দি। তাদের বিনোদনের জন্য আবারও আমরা নাটকটি প্রচার শুরু করছি। নাটকটিতে বদি চরিত্রে আবদুল কাদের, মজনু চরিত্রে লুৎফর রহমান জর্জ, মতি চরিত্রে মাহফুজ আহমেদ, বকুল চরিত্রে আফসানা মিমি, উকিল চরিত্রে হুমায়ুন ফরিদীসহ আরও অনেকে অভিনয় করেন। অন্যদিকে ১৯৮৮-৮৯ সালে বিটিভির 'বহুব্রীহি' ধারাবাহিকটিও সাড়া ফেলেছিল। একটি পরিবারকে ঘিরে আবর্তিত হওয়া এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, আসাদুজ্জামান নূর, আলী যাকের, আফজাল হোসেন, লুৎফুন্নাহার লতা, লাকী ইনাম, আবুল খায়ের, আফজাল শরীফ প্রমুখ।

মিলিয়ন ডলার সহায়তা দিচ্ছে নেটফ্লিক্স

বিনোদন ডেস্ক

করোনাভাইরাসের কারণে কাজ হারানো শিল্পী ও প্রোডাকশন কর্মীদের ১০০ মিলিয়ন ডলার অর্থ সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে মার্কিন বিনোদনধর্মী প্রতিষ্ঠান নেটফ্লিক্স। সেই অর্থ থেকে ভারতের প্রোডিউসার্স গিল্ডের তহবিলে ১ মিলিয়ন ডলার প্রদানের ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি নেটফ্লিক্সের মুখপাত্র এক বিবৃতিতে এমন তথ্য জানিয়েছে বলে খবর প্রকাশ করেছে বিশ্বজুড়ে জনপ্রিয় বিনোদন ম্যাগাজিন ভ্যারাইটি। সেই বিবৃতিতে নেটফ্লিক্স জানিয়েছে, ভারতের প্রোডিউসার্স গিল্ডের সঙ্গে কাজ করতে পেরে আমরা আনন্দিত। এই দুঃসময়ে টেলিভিশন ও সিনেমার জুনিয়র টেকনিশিয়ানদের পাশে দাঁড়াতে পেরে ভালো লাগছে। ইলেক্ট্রিশিয়ান, হেয়ার ও মেকআপ আর্টিস্ট থেকে স্পটবয় প্রত্যেকের সঙ্গে আমরা আছি। নেটফ্লিক্সের সাফল্যের পেছনে ভারতের ক্রিউ মেম্বারদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সুতরাং এই খারাপ সময়ে আমরা তাদের পাশে থাকতে চাই। এর আগে বলিউডের কাজ হারানো শিল্পীদের জন্য ভারতের প্রোডিউসার্স গিল্ড এক তহবিল গঠন করে। প্রসঙ্গত নেটফ্লিক্স ১৯৯৭ সালের ২৯ আগস্ট মাসে রিড হ্যাস্টিংস এবং মার্ক রেন্ডোল্ফ দ্বারা মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যের স্কটস ভ্যালি শহরে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে নেটফ্লিক্স বিশ্বের অন্যতম প্রধান একটি বিনোদন মাধ্যম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95368 and publish = 1 order by id desc limit 3' at line 1