বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নীরবেই কেটে গেল চলচ্চিত্র দিবস

বিনোদন রিপোর্ট
  ০৪ এপ্রিল ২০২০, ০০:০০

কোনো রকম আয়োজন ছাড়াই কেটে গেল জাতীয় চলচ্চিত্র দিবস। গতকাল ৩ এপ্রিল ছিল জাতীয় চলচ্চিত্র দিবস। ২০১২ সাল থেকে দিনটি ব্যাপক আনন্দ-উৎসাহের মাধ্যমে পালন করা হয়। আট বছর নিরবচ্ছিন্নভাবে দিবসটি পালিত হলেও এবার হলো এর ব্যতিক্রম। করোনাভাইরাসের কারণে অঘোষিতভাবে বাতিল হয়ে যায় দিবসের কার্যক্রম। প্রতি বছর এ দিনে এফডিসিকে সাজানো হয় ব্যানার-ফেস্টুন দিয়ে। সাংস্কৃতিক অনুষ্ঠান থাকে, তারকারা আসেন। বাদ যায়নি সরকারি কর্মকর্তারাও। অংশ নেন উদ্বোধনী অনুষ্ঠানে। কিন্তু এ বছর দেশের এই ক্রান্তিলগ্নে সব আয়োজন বন্ধ রাখা হয়েছে।

এ বিষয়ে শাকিব খান বলেন, পুরো বিশ্ব এখন করোনাভাইরাসের কারণে আতঙ্কে আছে। আমাদেরও একই অবস্থা। আবার চলচ্চিত্রের এই দুর্দিনে এমন উৎসব মানায় না। আগে চলচ্চিত্রটাকে বাঁচাতে হবে। তারপর উৎসব। শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর বলেন, চলচ্চিত্র মানুষকে কাঁদায়, মানুষকে হাসায়। চলচ্চিত্রের বিকল্প কিছু হতে পারে না। টেলিভিশন নয়, নেটফ্লিক্সে সিনেমা দেখা নয়, ইউটিউবে কোনো সিনেমা দেখা নয়। চলচ্চিত্রের বিকল্প চলচ্চিত্র, অন্য কিছু হতে পারে না। আজ সেই চলচ্চিত্র দিবস। কিন্তু করোনার কারণে কোনো প্রকার আয়োজন করা হচ্ছে না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95157 and publish = 1 order by id desc limit 3' at line 1