শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

প্রশ্নবিদ্ধ শাকিবের নীরব ভূমিকা

বিনোদন রিপোর্ট
  ০৪ এপ্রিল ২০২০, ০০:০০
শাকিব খান

মহামারি রূপ নেওয়া করোনাভাইরাসের প্রকোপ দিনকে দিন বাড়ছে। এ অবস্থায় সামাজিক দূরত্ব বজায় রাখতে দেশে চলছে সাধারণ ছুটি। শিক্ষাপ্রতিষ্ঠান, অফিস আদালত থেকে শুরু করে বন্ধ আছে শুটিং ও চলচ্চিত্র প্রদর্শনী। এতে বিপাকে পড়েছেন স্বল্প আয়ের শিল্পী ও দিনমজুর। দুর্যোগপূর্ণ এ মুহূর্তে অনেকেই এগিয়ে এসেছেন। বিত্তবানদের পাশাপাশি চলচ্চিত্রের অনেক তারকাও নিজ উদ্যোগে স্বল্প আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছেন। এগিয়ে এসেছে শিল্পী সমিতিও। তবে সবাইকে অবাক করে দিয়ে নিশ্চুপ দেশের চাহিদাসম্পন্ন ও শীর্ষ পারিশ্রমিকপ্রাপ্ত নায়ক শাকিব খান। নিম্নবিত্ত মানুষের পাশে দাঁড়ানো তো দূরে থাক, এমন ভয়াবহ পরিস্থিতিতে নিজের সন্তানের খোঁজ না নেওয়ারও অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। শাকিবের চেয়ে জুনিয়র চলচ্চিত্র শিল্পীরা সহযোগিতার হাত বাড়িয়ে দিলেও তার এমন নীরব ভূমিকা প্রশ্নবিদ্ধ হয়ে উঠছে অনেকের কাছে। সিনিয়র শিল্পীদের মধ্যে কেউ কেউ বলছেন, দেশের এমন ক্রান্তিকালে শাকিবের উচিত মানুষের পাশে দাঁড়ানো। কারণ এতগুলো বছর ধরে এই নিম্নবিত্ত শ্রেণির মানুষই গাট্টের টাকা খরচ করে টিকিট কেটে তার সিনেমা দেখেছে। এখন তাদের পাশে দাঁড়ানো শাকিবের নৈতিক দায়িত্ব।

এদিকে শাকিবের এমন নীরব ভূমিকা একেবারেই মেনে নিতে পারেননি চিত্রনায়ক ওমর সানি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের লাইভে এসে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। ওমর সানি বলেন, 'আমি মনে করি এই মুহূর্তে শাকিবের এগিয়ে আসা উচিত। আমি বুঝতেছি না শাকিব স্তব্ধ কেন। শাকিব তুই চুপ কেন? আলস্নাহ তোর সামর্থ্য দিয়েছেন। আলস্নাহ আমাদেরও দিয়েছেন কিন্তু ইনকাম সোর্স আমাদের চেয়ে তোর চার ডবল না, বিশ ডবল বেশি।' তিনি আরও বলেন, 'মিষ্টি জান্নাত করেছে, সাইমন এগিয়ে এসেছে। কংগ্রাচুলেশন সাইমন। আমার ফ্যান ক্লাব থেকে করছে, মৌসুমীর ফ্যান ক্লাব থেকে করছে। সবারই উচিত এই মুহূর্তে সবার পাশে এসে দাঁড়ানো।'

করোনার প্রভাব শুরু হওয়ার পর অন্য সবার মতো নিজের শুটিং স্থগিত করেছেন শাকিব। বর্তমানে গুলশানের নিজের বাড়িতে আছেন তিনি। প্রথমদিকে করোনা নিয়ে সচেতনতামূলক ভিডিও আপলোড করেছিলেন। এরপরই কোনো এক অজানা করণে নীরব ভূমিকায় চলে যান দেশের শীর্ষ এই নায়ক।

অপরদিকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির পক্ষ থেকে নিয়মিত ত্রাণ দেওয়া হচ্ছে। আবার ব্যক্তিগতভাবে এগিয়ে এসেছেন ডিপজল, মিশা সওদাগর, জায়েদ খান, শাকিবা, সাইমন সাদিক, মিষ্টি জান্নাত, অধরা খান, বিপাশা কবিরসহ অনেকে। নায়ক ওমর সানীর ফ্যান ক্লাবের পক্ষ থেকেও নিম্নআয়ের মানুষদের সহযোগিতা করা হয়েছে। কিন্তু দেশের সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া নায়ক শাকিব খানকে কোথাও সেভাবে পাওয়া যাচ্ছে না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<95151 and publish = 1 order by id desc limit 3' at line 1