logo
বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬

  বিনোদন রিপোর্ট   ২৮ মার্চ ২০২০, ০০:০০  

ঘরে বসেই অসহায় মানুষের পাশে শাহনূর

ঘরে বসেই অসহায় মানুষের পাশে শাহনূর
শাহনূর
থমকে গেছে বিশ্ব, করোনাভাইরাসে। অন্যান্য তারকাদের মতো চিত্রনায়িকা শাহনূরও গৃহবন্দি হয়ে আছেন রাজধানীর মগবাজারের বাসাতে। শাহনূর সব সময়ই সামাজিক কর্মকান্ডের সঙ্গে নিজেকে সম্পৃক্ত রাখার চেষ্টা করেন। কিন্তু করোনাভাইরাসের কারণে সাধারণ মানুষের কাছে যেতে পারছেন না বলে ভীষণ দুঃখ প্রকাশ করছেন তিনি। তবে ঘরে বসেই মানুষের পাশে দাঁড়িয়েছেন এ নায়িকা।

শাহনূর বলেন, 'আমি একজন রোটারিয়ান, আমাদের ঢাকা সানশাইন রোটারি ক্লাব থেকে ১০০০ মাস্ক ১০০০ হ্যান্ড স্যানিটাইজার এবং ৩০০ পিপিই ডাক্তার-নার্সদের দেওয়া হচ্ছে। এছাড়া চাল ডাল তেল সাবান এগুলো নিম্নআয়ের মানুষদের মাঝে বিতরণ করা হচ্ছে। যারা স্বেচ্ছাসেবক আছেন তারা এই কাজটি করছেন। আমি অনেক আগেই বাসার কাজের বুয়াকে তার বেতন দিয়ে ছুটি দিয়েছি এবং আমার আশপাশে যারা নিম্নআয়ের মানুষ আছে তাদেরকে বিকাশে টাকা পাঠিয়ে দিচ্ছি, যেন তারা খাবার কিনে খেতে পারে। আগে তো কাজের ব্যস্ততায় বাসার মানুষদেরকে সময় দিতে পারতাম না কিন্তু এখন পুরো সময়টাই আমি পরিবারকে দিচ্ছি।

করোনায় আর কীভাবে সময় কাটছে? জবাবে শাহনূর বলেন, 'আমি পাঁচ ওয়াক্ত নামাজ পড়ছি, অনেক দোয়া দরুদ পড়ছি। মনীষীদের বই পড়ছি, গান শুনছি। আমার পুরাতন অনেক ছবি আছে যেগুলো অনেক সময় দেখা হয়নি সেগুলো দেখছি পরিবারের সবাইকে নিয়ে। আমার দর্শকদের কাছে এবং আমার দেশবাসীর কাছে আবেদন আপনারা কেউ হতাশ হবেন না, আপনারা এই সামান্য নিয়মগুলো মেনে চললেই কিন্তু করোনাভাইরাসের হাত থেকে আমরা রক্ষা পাব। আমি সব সময় সোশ্যাল ওয়ার্ক করি, সাধারণ মানুষের পাশে দাঁড়াই কিন্তু করোনাভাইরাসের জন্য আমি বাইরে বের হতে পারছি না। সেজন্য আমার ফেসবুকে প্রত্যেকটা ফ্রেন্ডকে আমি সচেতনতামূলক পরামর্শ দিচ্ছি এবং সবাইকে ফোন করে বলছি তারা যাতে আমাদের যে নিয়মগুলো আছে সেগুলো যেন অবশ্যই মেনে চলেন কেউ বাইরে বের হবেন না, ঘরে টোটালি থাকবেন গৃহবন্দি যাকে বলে।'

করোনা শেষেই নতুন কাজ শুরু করবেন তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে