logo
শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৫ মার্চ ২০২০, ০০:০০  

অভিনয় করতে গিয়ে সাংবাদিকতার গুরুত্ব বুঝলাম

মডেল-অভিনেত্রী মৌসুমী বিশ্বাস। কাজের ক্ষেত্রে বরাবরই খুঁতখুঁতে তিনি। মনের মতো গল্প আর চরিত্র না হলে কাজ করতে ঘোর আপত্তি তার। এ কারণে অন্যদের মতো ঢালাওভাবে কাজ করতে দেখা যায় না তাকে। সম্প্রতি স্বাধীনতা দিবসের দুটি নাটকের শুটিং করলেন তিনি। আবার ২৬ মার্চেই তার জন্মদিন। কথা হলো তার সঙ্গে...

অভিনয় করতে গিয়ে সাংবাদিকতার গুরুত্ব বুঝলাম
মৌসুমী বিশ্বাস
বিশেষ নাটক...

এবারের স্বাধীনতা দিবসে আমার দুটি নাটক প্রচার হচ্ছে দুটি চ্যানেলে। একটির নাম 'কঙ্কাল', অন্যটি স্বপ্ন মৃতু্য কিংবা ভালোবাসার গল্প। আজম খানের গল্প নিয়ে 'কঙ্কাল' নাটকটি পরিচালনা করেছেন নিয়াজ মাহবুব। এখানে আমি সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছি। আর 'স্বপ্ন মৃতু্য কিংবা ভালোবাসার গল্প'তে আমি অভিনয় করেছি কাজল নামের একটি মেয়ের চরিত্র। এটির পরিচালক সতীর্থ রহমান।

স্পর্শকাতর গল্প...

দুটি নাটকেরই কাজ বাংলাদেশে করোনার প্রভাব শুরু হওয়ার আগেই শেষ হয়েছে। সতীর্থ রহমান পরিচালিত 'স্বপ্ন মৃতু্য ও ভালোবাসা' নাটকটি চ্যানেল আইতে স্বাধীনতা দিবসে প্রচার হবে। তবে 'কঙ্কাল' নাটকটি মাছরাঙ্গা টিভিতে প্রচারের জন্য নির্মাণ করা হলেও এখন তারা প্রচার করতে অনীহা প্রকাশ করছেন। কারণ হিসেবে নির্মাতা জানালেন, এর গল্প নাকি এতটাই স্পর্শকাতর যে, কোনো প্রাইভেট চ্যানেলেই নাটকটি প্রচারের সাহস রাখতে পারছে না। যে কারণে নাটকটি বাংলাদেশ টেলিভিশনে জমা দেয়া হয়েছে।

চরিত্র বিশ্লেষণ...

'কঙ্কাল' নাটকে সাংবাদিকের চরিত্রে অভিনয় করতে গিয়ে আমি বুঝেছি সাংবাদিকরা কত কষ্ট করেন। কত গুরুত্বপূর্ণ দায়িত্ব তাদেরকে পালন করতে হয়। কত চ্যালেঞ্জিং এই পেশা তা আমি খুব ভালোভাবে অনুধাবন করতে পেরেছি। মানুষের কাছে সত্য সংবাদ পরিবেশনের ক্ষেত্রে কত যে শ্রম দিতে হয় তা এই চরিত্রে অভিনয় করতে গিয়ে উপলব্ধি করেছি আমি। ধন্যবাদ নিয়াজ মাহবুবকে আমাকে এমন চমৎকার একটি চরিত্রে অভিনয়ের সুযোগ দেবার জন্য।'

\হ

করোনায় বাতিল জন্মদিন...

আমার সৌভাগ্য যে, স্বাধীনতা দিবসেই আমার জন্ম হয়েছে। এজন্য নিজেকে গর্বিতও মনে হয়। তবে প্রতিবার নানা আয়োজনে জন্মদিন পালন করলেও এবার কোনো আয়োজন নেই। কারণ সারা বিশ্ব এখন করোনাভাইরাসে আতঙ্কিত। বাংলাদেশও এর বাইরে নয়। আবার আগামী ৪ এপ্রিল আমার মেয়ে আরিয়ারও জন্মদিন। সেই সময় পর্যন্ত করোনাভাইরাসের প্রভাবে দেশের সার্বিক পরিস্থিতি কী হয় তাও জানা নেই কারো। তাই মেয়ের জন্মদিন নিয়েও কোনো পরিকল্পনা নেই।

\হ

ভক্তদের উদ্দেশ্যে...

করোনা নিয়ে দেশবাসী এবং আমার ভক্ত ও অনুরাগীদের উদ্দেশে আমার একটাই কথা, সবাই যার যার ঘরে অবস্থান করে নিরাপদে থাকুন। অত্যন্ত সতর্কতার সঙ্গে এই করোনা ভাইরাসের ভয়ঙ্কর পরিস্থিতি মেকাবেলা করুন। আমার বিশ্বাস খুব তাড়াতাড়ি ঈশ্বর আমাদের এই মহামারি থেকে মুক্ত করবেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে