শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সা ক্ষা ৎ কা র

আমার কোনো অভিমান নেই

অভিনেত্রী তানভিন সুইটি। মঞ্চ, ছোট ও বড় পর্দা মিলিয়ে দুই দশকের বেশি সময় ধরে অভিনয় করছেন তিনি। বড় পর্দায়ও তাকে দেখা গেছে প্রয়াত চিত্রনায়ক সালমান শাহ'র বিপরীতে। বর্তমানে ব্যস্ত আছেন ধারাবাহিক ও মঞ্চনাটক নিয়ে। তার সঙ্গে কথা বলেছেন- রায়হান রহমান
নতুনধারা
  ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০
তানভিন সুইটি

পর্দার ব্যস্ততা...

বর্তমানে দুটি ধারাবাহিক নাটকে কাজ করছি। একটি 'কালের যাত্রা' অন্যটি 'ভালোবাসার রঙ'। নাট্যজন মামুনুর রশীদের উপন্যাস অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন সবুজ ওয়াহিদ। নাটকটি পরিচালনা করছেন আকরাম খান। মফস্বল শহরের নাট্যদলের কর্মীদের মধ্যকার গল্প এ নাটকের প্রধান উপজীব্য। আর 'ভালোবাসার রঙ' নাটকটি নির্মাণ করছেন সাজ্জাদ হোসেন দোদুল। নাটক দুটির গল্পই এর প্রাণ। চিত্রনাট্য দেখে খুবই পছন্দ হয়েছে। কাজ করেও আরাম পাচ্ছি।

মঞ্চে মঞ্চে...

মাসের বেশিরভাগ সময়ই আমাকে মঞ্চনাটকে সময় দিতে হয়। বর্তমানে আমরা 'মুক্তি' শিরোনামে একটি মঞ্চ নাটকের রিহার্সেল করছি। তিন মাস ধরে এ নাটকটি নিয়েই আছি। রামেন্দ্র মজুমদারের নির্দেশনায় এ নাটকটি এপ্রিল অথবা মে মাসের দিকে মঞ্চস্থ হবে।

অনিয়মিত নন...

যে কোনো চিত্রনাট্যে অভিনয় করা আমার পক্ষে সম্ভব নয়। মানসম্মত চিত্রনাট্য না হলে, পরিচালককে ফিরিয়ে দেওয়া ছাড়া উপায় থাকে না। শুধু কাজ করলেই হবে না, সব দিক বিবেচনা করতে হবে। তবে কেউ যদি বলে আমি নাটকের সঙ্গে নিয়মিত যুক্ত নই, এটা ভুল তথ্য। আমি নিয়মিতই কাজ করছি। হয় টিভির জন্য, না হয় মঞ্চের জন্য। কারণ এই নাটক ছাড়া আমি বাঁচতে পারব না। এটিই আমার প্রাণ। তবে কাজ কম করছি, এটাও সত্যি।

মান-অভিমান নয়...

মানহীন নাটকের ছড়াছড়িতে ভালো নাটক কম হচ্ছে। অভিনয় কম করার এটাও একটি কারণ, মানের সঙ্গে আপোষ করতে চাই না। তাছাড়া সংসার ও ব্যক্তিগত জীবনেও ব্যস্ততা বেড়েছে। এর ফাঁকে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গেও জড়িত। সব মিলিয়ে খুব বেশি কাজ করা হয় না। তবে কোনো অভিমানের কারণে অভিনয় কম করছি, এমনটি নয়। আমার কোনো অভিমান নেই।

চলচ্চিত্র...

চলচ্চিত্র মানেই বড় পর্দা বড় দায়িত্ব। সেসব উৎরে গেছি বহুদিন আগেই। তখনকার সময় সিনেমা হলগুলোতে লোকসমাগম হতো প্রচুর। এখন হয়তো তেমনটা হয় না। এর বিভিন্ন কারণ আছে। গল্পের বৈচিত্র্যতার অভাব, প্রাণহীন অভিনয়। সব মিলিয়েই এখনকার দর্শক তৃপ্তি পায় না বলেই চলচ্চিত্রের অবস্থা কিছুটা নাজুক। তবে দু'একটা ভালো ছবি এখনো হচ্ছে। আমি আগেই বলেছি, ভালো চিত্রনাট্য পেলে নাটক চলচ্চিত্র কোনো ক্ষেত্রেই কাজ করতে আমার আপত্তি নেই।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<89614 and publish = 1 order by id desc limit 3' at line 1